ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

গোলপোস্ট বসেনি এখনো লুঝনিকিতে

২০১৮ জুন ১৪ ১৪:২৮:৪৯

বিজনেস আওয়ার ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এরপর শুরু হবে ফুটবল মহারণ। সকল প্রস্তুতি প্রায় শেষ। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের গ্রাউন্ড স্টাফরা তুলির শেষ আঁচড় দিতে ব্যস্ত এখন। যদিও এখনো গোলপোস্ট বসানো হয়নি। সবুজ ঘাসের উপরে বিভিন্ন রেখা টানছেন কেউ কেউ। সমান্তরাল ঘাসের উপরিভাগে মাথা উঁচু করা ঘাস দেখলেই ছেটে দিচ্ছেন পরিচর্যাকারীরা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ বলে কথা। সবাইকে শেষবারের মতো দায়িত্ব বুঝিয়ে দেওয়া হচ্ছে এবং একই সঙ্গে স্বেচ্ছাসেবীরাও যে যার দায়িত্ব বুঝে নিচ্ছেন।

এই যখন অবস্থা তখনই এই প্রতিবেদন লেখার সময় বল মাঠে গড়াতে অপেক্ষা মাত্র সাড়ে ৭ ঘণ্টার। এর আগে অবশ্য সন্ধ্যা ৭টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। এর দুই ঘণ্টা পরই বাজবে ২১তম বিশ্বকাপ ফুটবলের বাঁশি। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার প্রতিপক্ষ সৌদি আরব। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর তুলনায় দুর্বল হওয়ায় তাই খেলার চাইতে উদ্বোধনী অনুষ্ঠানের দিকে বেশি ঝোঁক থাকবে ফুটবল প্রেমীদের। তবে পরদিন থেকে জমে উঠবে রাশিয়া বিশ্বকাপ। এদিন থাকা তিনটি ম্যাচের দুটিতে তারকায় ঠাসা।

শুক্রবার সন্ধ্যায় ৬টার ম্যাচে দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হবে মিশর। উরুগুয়ের দলে যেমন রয়েছে এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজের মতো বিশ্বসেরা তারকা। তেমনি মিশরের রয়েছে একজন মোহাম্মদ সালাহ। তবে এই ম্যাচে তিনি খেলবেন কিনা সেটা নিশ্চিত নন। দিনের পরের ম্যাচটি কম গুরুত্বপূর্ণ হলেও রাত ১২টার ম্যাচটি হবে আবারও তারকায় ঠাসা। স্পেন ও পর্তুগালের এক ঝাঁক তারকা ফুটবলারের দেখা মিলবে এই ম্যাচে।

বিজনেস আওয়ার/ ১৪ জুন/ আর এইচ

উপরে