ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫


পতনে শেয়ারবাজার, কমেছে লেনদেনও

২০১৮ জুলাই ১২ ১৪:৫১:২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১২ জুলাই) পতনে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। টাকার পরিমাণে লেনদেনও আগের দিন থেকে কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৩৫৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯০৬ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২৬৭ পয়েন্টে। অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৫১২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১০, সিএসই-৩০ সূচক ২০১, সিএসসিএক্স ৭৪ পয়েন্ট ও সিএসআই ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০২, ১৪৭২৮, ৯৯৯৩ ও ১১৩০ পয়েন্টে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫২ কোটি ৯৭ লাখ টাকার। যা আগের দিন থেকে ২৬৩ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১১৫ কোটি টাকার। অপর শেয়ারবাজার সিএসইতে আজ ৪৮ কোটি ৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৮ কোটি টাকার।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৯১টির, কমেছে ২২২টির ও অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আর সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৬০টির, কমেছে ১৮৬টির ও অপরিবর্তিত রয়েছে ১৩টির দর।

বিজনেস আওয়ার/১২ জুলাই ২০১৮/পিএস

উপরে