sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬


'দলে কারও জায়গা নিশ্চিত নয়'

১০:৫১এএম, ০৫ অক্টোবর ২০১৯


স্পোর্টস ডেস্ক : বেশ চাপে আছেন থিবো কোর্তোয়া। রিয়াল মাদ্রিদ সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হচ্ছে এই গোলরক্ষককে। গোলবারের নিচ থেকে তাকে সরিয়ে দেওয়ার দাবিও তুলেছেন অনেকে।

এমন পরিস্থিতিতে কোচ জিনেদিন জিদান জানিয়েছেন, শুধু কোর্তোয়া নন, দলের কারও জায়গাই নিশ্চিত নয়। পারফর্ম না করলে সরে যেতে হবে যে কাওকে।

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের হতাশা কাটছে না। প্যারিস সেন্ত জার্মেইয়ের মাঠে থেকে হেরে আসার পর ঘরের মাঠে ক্লাব ব্রুজের বিপক্ষে ২ গোলে পিছিয়ে পড়ে হারের শঙ্কা জন্মেছিল 'লস ব্লাঙ্কোদের'।

যদিও দ্বিতীয়ার্ধের ঘুরে দাঁড়ানো পারফরম্যান্সে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়তে পেরেছে রিয়াল। প্রথমার্ধে ২ গোল হজম করায় একাদশে থাকা গোলরক্ষক কোর্তোয়াকে দুয়ো দিয়েছিলেন রিয়াল সমর্থকরা।

পরে দ্বিতীয়ার্ধে বেলজিয়ান গোলরক্ষককে উঠিয়ে জিদান গোলবারের নিচে দাঁড় করান আলফোন্স আরিয়োলাকে। অনেক রিয়াল সমর্থক মনে করেন, স্থায়ীভাবে পরিবর্তন আনা প্রয়োজন গোলরক্ষকের পজিশনে। অবশ্য কঠিন এই পরিস্থিতিতে কোর্তোয়ার পাশে আছেন কোচ জিদান।

শনিবার গ্রানাদার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে জিদান বলেছেন, অন্যায় নাকি অন্যায় নয়, সেই আলোচনায় যাব না। যা হয়েছে, তা তো হয়েছেই। বিষয়টা সেও (কোর্তোয়া) ভালো করে জানে, আর মানসিকভাবে শক্ত আছে।

সঙ্গে যোগ করেছেন, রিয়াল মাদ্রিদের গোলরক্ষক নিয়ে আলোচনা সবসময়। এখন যেমন কথা হচ্ছে, ভবিষ্যতেও থাকবে। ‍আপনাররা আপনাদের কাজ করুন, আর আমি আমার কাজ করব।

কোর্তোয়াকে সরিয়ে দেওয়ার দাবিতে জিদান জানিয়েছেন, একাদশে কোনও খেলোয়াড়ের জায়গাই নিশ্চিত নয়। আমার ২৫ জন খেলোয়াড় আছে, আমি এদের সবাইকে গণনার মধ্যে রাখি। প্রত্যেক খেলোয়াড়ের সঙ্গে আমার কথা হয়।

বিষয়টা এমন নয় যে, ব্রুজের বিপক্ষে ম্যাচের পরই শুধু কথা হচ্ছে। দলে কারও জায়গা নিশ্চিত নয়। কারও নিশ্চয়তা নেই। আর আমি এটা কখনও বলিওনি। দলের সব খেলোয়াড়কে শুরু থেকে শেষ পর্যন্ত গণনায় রাখি।

বিজনেস আওয়ার/০৫ অক্টোবর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে