sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬


'আবরার হত্যায় বিব্রত সরকার'

০৪:০১পিএম, ১৫ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় সরকার বিব্রত বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে আলাপকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কাদের বলেন, আবরার হত্যাকাণ্ড সরকার বিব্রত কারণ, ক্ষমতাসীন দলের ব্যানারে এটি ঘটেছে। তবে সেজন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে দায়ী করা ঠিক নয়। যারা অপরাধী, তাদের সেভাবেই বিচার হবে। গুটি কয়েকের দায়ভার গোটা পার্টি নেবে না। তবে সরকার ক্ষমতায় আছে, তাই দায় নিতে হবে। এর মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, আবরার হত্যাকাণ্ডের ঘটনায় শুধু নিন্দা নয়, তড়িৎ ব্যবস্থা নেওয়া হয়েছে। আগে কখনো এতো তড়িৎ ব্যবস্থা কেউ নেয়নি। প্রধানমন্ত্রী ঘটনার পর আইজিপিকে ডেকে নিয়ে সব অপরাধীকে গ্রেফতার করতে বলেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারও করা হয়েছে।

আবরারের পরিবার গতকাল (সোমবার) প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। সেখানে প্রধানমন্ত্রী তাদের বলেছেন, যতদ্রুত সম্ভব অপরাধীদের বিচার হবে। আইনমন্ত্রীকেও বলেছেন যত দ্রুত সম্ভব অপরাধীদের বিচার করতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে, তাহলে এখনো আন্দোলন কেন? যেহেতু সরকার তড়িৎ ব্যবস্থা নিয়েছে, সব দাবি মেনে নেওয়া হয়েছে অহেতুক আন্দোলন না করে পড়াশোনায় মনোনিবেশ করা উচিত।

ওবায়দুল কাদের বলেন, আবরারের ঘটনার সঙ্গে যারা জড়িত, আমার মতে তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত। আদালত সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন। কিন্তু সেখানে তো কয়েকজন মেধাবী ঝরে গেল। অপরাধীদের মধ্যে ভ্যান চালকের সন্তানও আছে। এটা তো দেশের জন্য ক্ষতিকর।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার
রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার

উপরে