ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬


স্কুলছাত্রীর ব্যাগে ছারপোকা, মা গ্রেফতার

২০১৯ মে ১২ ১৯:৫৭:৩৮

বিজনেস আওয়ার ডেস্কঃ ক্লাস করা অবস্থায় স্কুল ছাত্রীর ব্যাগ থেকে বেরিয়ে এলো শত শত ছারপোকা। এ দৃশ্য দেখে স্কুল কর্তৃপক্ষ খবর দিল পুলিশকে। পুলিশ এসে গ্রেফতার করল ওই ছাত্রীর মাকে। এখন ওই মায়ের নাকি ২৫ বছর পর্যন্ত জেল হতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ঘটনা এটি। ফ্লোরিডা পুলিশের বরাত দিয়ে সিএনএন জানায়, ফ্লোরিডার ৩৪ বছর বয়সী জেসিকা মিল্টন স্টিভেনসনের ৫টি সন্তান। তাদের বয়স ৫-১৪ বছরের মধ্যে। তারা প্রত্যেকে নোংরা পরিবেশে বসবাস করে।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, মেয়েটি বেশ কয়েক দিন ধরে একই পোশাকে স্কুলে আসছিল। তার পোশাক ছিল নোংরা। পোশাকে কেকের দাগও লেগে ছিল। এ জন্য স্কুল কর্তৃপক্ষ তাকে সতর্কও করে। এছাড়া ওই ছাত্রীর ব্যাগে তেলাপোকার মলের দাগ ছিল।

দ্বিতীয় গ্রেডের ওই ছাত্রী জানিয়েছে- সে কতদিন আগে গোসল করেছে তা বলতে পারবে না।

স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে অভিযোগ পেয়ে ওই ছাত্রীর বাড়িতে যায় দেশটির পুলিশ। সেখানে গিয়ে পুলিশ দেখতে পায় বাড়িটি খুব নোংরা এবং অগোছালো। পুরো বাড়ি ভর্তি তেলাপোকা।

পুলিশ জানায়, বাড়িটিতে সন্তানদের বিছানা-পোশাক যত্রতত্র ছিটানো। তাদের পোশাক রান্নাঘরের পাত্র এবং প্যানের মধ্যে। এমনকি ক্যাবিনেট ফ্রিজের ভিতরে শিশুদের গদি দেখতে পায় পুলিশ।

ওই ছাত্রী মা স্টিভেনসনকে সন্তানের অবহেলা এবং নোংরার জন্য পাঁচটি মামলায় অভিযুক্ত করা হয়েছে। এতে দোষী সাব্যস্ত হলে তার ২৫ বছরের জেল হতে পারে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছে স্টিভেনসন। তিনি শনিবার সিএনএনকে জানান, তিনি কখনো তার সন্তানদের অবহেলা করেননি।

নিজেকে একাকী এবং তার আয় কম দাবি করে স্টিভেনসন বলেন, একজন একাকী দরিদ্র মায়ের পক্ষে পাঁচজন বাচ্চার দেখভাল করা সহজ নয়। আমি আমার সন্তানদের ভাল করতে চাই এবং আমি চেষ্টাও করছি। কিন্তু কম আয়ের জন্য তা সম্ভব হচ্ছে না।

বিজনেস আওয়ার/১২ মে,২০১৯/ আরআই

উপরে