ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬


স্বস্তি নেই আকাশপথেও, টিকিটের দাম তিন গুণ বেশি

২০১৯ মে ২৬ ১৬:৪৯:০৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঈদে ঘরমুখো যাত্রীদের কথা চিন্তা করে বেশ কিছু রুটে অতিরিক্ত ফ্লাইট সংযোগ করা হয়েছে। কিন্তু তার সাথে বিমান সংস্থাগুলো টিকিটের দাম বাড়িয়েছে দুই থেকে তিন গুণ করে। সেজন্য স্বস্তিতে নেই আকাশপথের যাত্রীরাও।

সড়কপথে যানজট, দুর্ঘটনা, রেলপথে বিলম্ব ও নৌপথে ঝুঁকিসহ পোহাতে হয় নানা বিড়ম্বনা। তাই স্বাচ্ছন্দ্যে ভ্রমণের জন্য ঈদে বাড়ি যেতে সামর্থ্যবানদের পছন্দ আকাশপথ। তবে চাহিদার তুলনায় বিমান সংস্থাগুলোর ফ্লাইট কম থাকায় ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে কাঙ্ক্ষিত তারিখের ৮০ থেকে ৯০ শতাংশ বিমান টিকিট। অবিক্রিত যা আছে তার জন্য গুণতে হচ্ছে দ্বিগুণ মূল্য।

যাত্রীরা বলেন, ‘যে টিকিট ২৭০০ টাকা সেই টিকিট ৮০০০ টাকায় কেনা লাগছে। প্রতিজনের জন্যে তো ২ থেকে ৩ হাজার টাকা বেশি দিয়ে যাওয়া সম্ভব না।’

ট্রাভেল এজেন্টরা বলছেন, নিয়ন্ত্রক সংস্থা- সিভিল এভিয়েশনের তদারকি না থাকায় খেয়াল খুশিমতো ভাড়া বাড়াচ্ছে এয়ারলাইন্সগুলো। যেখানে উচিত অতিরিক্ত মুনাফা না করে ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য ছাড় দেয়া।

বিমান সংস্থাগুলোর দাবি, ফিরতি ফ্লাইটে আসন ফাঁকা থাকায় খরচ উঠাতে টিকিটের দাম বেশি রাখা হচ্ছে। ইউএস বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, ‘যাওয়ার সময় ১০০ শতাংশ থাকছে, আসার সময় মাত্র ৫ থেকে ১০ শতাংশ যাত্রী আসছে। আমরা দাম বৃদ্ধি করিনি। কিন্তু টিকিটের দামের সমন্বয় করেছি মাত্র।’

বিজনেস আওয়ার/২৬ মে,২০১৯/ আরআই

উপরে