sristymultimedia.com

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬


১৬টি পদে নিয়োগ দেবে বাংলাদেশ জাতীয় জাদুঘর

০৮:২১পিএম, ১৪ জুলাই ২০১৯

বিজনেস আওয়ার ডেস্কঃ বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং এর নিয়ন্ত্রণাধীন আহসান মঞ্জিল জদুঘর, জিয়া স্মৃতি জাদুঘর ও ওসমানী জাদুঘরে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চারটি জাদুঘরে ১৬টি পদে মোট ২২ জনকে নিয়োগ দেবে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। নারী ও পুরুষ উভয়কেই নিয়োগ দেওয়া হবে।

পদের নাম

সহকারী কিপার (আরবি/ফারসি, ভূতত্ব), নিরাপত্তা অফিসার, ফিল্ড অফিসার, ফিল্ড এডিটর, ড্রাফটসম্যান, প্রকাশনা সহকারী, রেস্টোরেশন সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, হিসাব সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষারিক, রেকর্ড কিপারসহ মোট ১৬টি পদে নিয়োগ দেওয়া হবে।

পদসংখ্যা

১৬টি পদে সর্বমোট ২২ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাণিজ্য, চারুকলা/বিজ্ঞান বিভাগ, পদার্থ বিদ্যা, ভূতত্ত্ববিদ্যা, পরিবেশ বিজ্ঞান, ভূগোল, মৃত্তিকা-পানি ও পরিবেশ, আরবি-ফারসি বিষয়ে স্নাতক পাসসহ উচ্চমাধ্যমিক পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও উক্ত পদের জন্য কাজের অভিজ্ঞতার আবশ্যক। আবেদনকারীর বয়সসীমা ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে।

বেতন স্কেল

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://bnm.teletalk.com.bd) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা রয়েছে।

আবেদনের সময়সীমা

অনলাইনের মাধ্যমে আবেদন ও ফি প্রদান শুরু হয়েছে ১১ জুলাই, ২০১৯ সকাল ১০টায় এবং শেষ হবে ৩১ জুলাই, ২০১৯ বিকেল ৫টা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১১ জুলাই ২০১৯।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

বিজনেস আওয়ায়/১৪ জুলাই/ আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে