ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬


মালয়েশিয়ায় ৩০০ বাংলাদেশি আটক

২০১৯ জুলাই ১৫ ১৫:১৭:৫৬

বিজনেস আওয়ার ডেস্ক : মালয়েশিয়ায় ৩শ অবৈধ বাংলাদেশি কর্মীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। রোববার (১৪ জুলাই) বিকেলে কুয়ালালামপুরের কোতারায়া, জালান পুডু ও এর আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দেশটির অভিবাসন বিভাগ সূত্র জানায়, ইমিগ্রেশন বিভাগের পরিচালক দাতো ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদের নেতৃত্বে ১৭৫ জন অভিবাসী বিভাগের কর্মকর্তা ও এসএসএমসহ সর্বমোট ২৪৭ কর্মকর্তা এ অভিযানে অংশ নেন।

আটকদের বিরুদ্ধে জাল ভিসা ব‌্যবহার, বৈধ কাগজপত্র ছাড়া বা মেয়াদপূর্তির পরও মালয়েশিয়ায় অবস্থানসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। এই অভিযানে ১ হাজার ৭০৯ জন কর্মীর কাগজপত্র যাচাই করে এর মধ্যে ৩শ বাংলাদেশি অবৈধ কর্মীকে আটক করা হয়।

অভিবাসন বিভাগের পরিচালক দাতো ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদ বলেন, আটকদের কাছে বৈধ কোনো নথিপত্র না থাকায় এবং ভিসা আইন অনুযায়ী নির্দিষ্ট স্থানে কাজ না করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৩টায় নগরীর কোটা রায়া, জালান সিলাং বাস স্টেশন ও পুডু এলাকার অলি-গলিতে ব্যাপক অভিযান শুরু করে সংশ্লিষ্ট বিভাগ। এ সময় অবৈধদের পাশাপাশি বৈধরাও পালাতে থাকেন।

বিজনেস আওয়ার/১৫ জুলাই, ২০১৯/এ

উপরে