sristymultimedia.com

ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


নরসিংদীতে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ শুরু

০৪:৪৫পিএম, ২১ জুলাই ২০১৯

বিজনেস আওয়ায় প্রতিবেদকঃ ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে নরসিংদীতে শুরু হল Training on Making Women Entrepreneur Bankable through Business & Financial Management – ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা।

নরসিংদীর বেলাবো উপজেলার সচেতন ট্রেনিং এন্ড রিসার্চ সেন্টারের প্রশিক্ষণ কক্ষে এ কোর্সের আয়োজন করা হয়েছে। রবিবার সকালে এর উদ্বোধন করা হয়।

এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যেসব ক্ষুদ্র ও প্রান্তিক উদ্যোক্তা শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলতে চান বা ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছেন, কিন্তু বুঝে উঠতে পারছেন না কীভাবে ব্যাংক- আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ গ্রহণ করবেন, তাদের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রশিক্ষণ শেষে ঋণ পাওয়ার উপযুক্ত উদ্যোক্তাদের বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগ ও বাণিজ্যিক ব্যাংক সঙ্গে যোগাযোগ এবং ঋণ পাবার বিষয়ে কারিগরী সহায়তা দেয়া হবে।

ইউরোপিয়ান ইউনিয়নের দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন। এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

আগামী ২৫ জুলাই প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

এর আগে যশোর ও সাভারে ২৫ জন করে নারী উদ্যোক্তাকের এ প্রশিক্ষণের দেয়া হয়। ৮টি জেলা ও উপজেলা শহরে ২৫ জন করে মোট ২শ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম।

বিজনেস আওয়ায়/২১ জুলাই,২০১৯/ আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে