ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬


শ্রমিকদের বিমা তহবিলে দেওয়া হলো ৯ কোটি ১৪ লাখ টাকা

২০১৯ জুলাই ২৩ ১৭:৪১:২২

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ শতভাগ রফতানিমুখী শিল্পের শ্রমিক কল্যাণে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ এবং বিকেএমইএকে সংশ্লিষ্ট পোশাক শ্রমিকদের মৃত্যুবিমা বাবদ এবং আপৎকালীন সহায়তা হিসেবে ৯ কোটি ১৪ লাখ টাকা দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৩ জুলাই) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় তহবিলের এই চেক বিজিএমইএ এবং বিকেএমইএ এর প্রতিনিধিদের হাতে তুলে দেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম।

কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ এবং বিকেএমইএ এর সদস্যভুক্ত ৪৪৪ জন গ্রার্মেন্টস শ্রমিকের মৃত্যু বিমা বাবদ ৮ কোটি ৮৮ লাখ টাকা এবং সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া স্টার গার্মেন্টস লিমিটেড এর শ্রমিকদের বেতন ভাতা বাবদ আপৎকালীন সহায়তা হিসেবে ২৬ লাখ টাকা দেওয়া হয়েছে।

এছাড়াও ৯ কোটি ১৪ লাখ টাকার মধ্যে বিজিএমইএ-কে দেওয়া হয়েছে ৬ কোটি ১০ লাখ টাকা এবং বিকেএমইএ-কে দেওয়া হয়েছে ৩ কোটি ৪ লাখ টাকা। বিজিএমইএ -এর পক্ষে পরিচালক নজরুল ইসলাম এবং বিকেএমইএ -এর পক্ষে ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান চেক গ্রহণ করেন।

চেক প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শ্রম সচিব ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে যাতে কোনও ধরনের সমস্যার সৃষ্টি না হয় সেজন্য বিজিএমইএ এবং বিকেএমইএ এর সংশ্লিষ্ট সবার সহযোগিতা চান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল বক্তব্য রাখেন।

বিজনেস আওয়ার/২৩ জুলাই,২০১৯/ আরআই

উপরে