sristymultimedia.com

ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬


শেয়ারবাজার ধসে সরকারকে দায়ী করলেন রিজভী

০৭:০৭পিএম, ২৩ জুলাই ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ শেয়ারবাজারে ধসের জন্য সরকারকে দায়ী করে অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার বিকেল ৪টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ মিছিল বের করা হয়। মিছিলটি নাইটিঙ্গেল মোড়ে ঘুরে ফের বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রিজভী বলেন, ‘শেয়ারবাজারে এক দিনেই চার হাজার কোটি টাকার বেশি দর হারিয়েছে লেনদেন হওয়া কোম্পানিগুলো। এখন বিনিয়োগকারীদের মাথায় হাত। এক দিনেই ৪ হাজার ৩৫৮ কোটি টাকার লোকসান গুণতে হয়েছে বিনিয়োগকারীদের। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন ঋণগ্রস্ত বিনিয়োগকারীরা। এখন সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক বেড়েছে।

রিজভী বলেন, শেয়ারবাজারে এই ব্যাপক ধসের জন্য সরকার দায়ী। অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

রিজভী বলেন, গরিবের টাকা চুরি ও তাদের পেটে লাথি মারতে এখন ছোট ছোট ব্যবসায়ীদেরও পরও করের বোঝা চাপানো হচ্ছে। এরই মধ্যে প্রায় পৌনে দুইশ পণ্য উৎপাদন, সরবরাহ ও সেবা দেওয়ার ক্ষেত্রে ব্যবসায় নিবন্ধন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। যা ভ্যাট নিবন্ধন হিসেবে পরিচিত।

তিনি বলেন, আমি ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠানের ওপর ভ্যাট আরোপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরনের গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিজনেস আওয়ার/২৩ জুলাই,২০১৯/ আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে