sristymultimedia.com

ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬


ছয় ডিপোজিটরি অংশগ্রহণকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত

০৮:২৩পিএম, ২৩ জুলাই ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) পাওনা অর্থ না দেওয়ায় ছয় ডিপোজিটরি অংশগ্রহণকারীর (ডিপি) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৬৯৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানা গেছে, সিনহা সিকিউরিটিজের কাছে থেকে সিডিবিএল ৩ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার টাকা পাবে। এছাড়া এম সিকিউরিটিজ থেকে ৪৬ লাখ ৬৫ হাজার টাকা, লোটাস শেয়ার অ্যান্ড সিকিউরিটিজের কাছে ২৯ লাখ টাকা, বানকো সিকিউরিটিজের কাছে ৪০ লাখ ৩৪ হাজার টাকা, ফার্স্ট লিড সিকিউরিটিজের কাছে ৩০ লাখ ৪৬ হাজার টাকা ও শাদ সিকিউরিটিজ থেকে ৬৩ লাখ ৯২ হাজার টাকা পাবে। ডিপিগণকে কমিশন থেকে চিঠি দেওয়া সত্ত্বেও উল্লেখিত পরিমাণ অর্থ অনাদায়ী রয়েছে। এই কার্যকলাপের মাধ্যমে ডিপিগণ আইন লংঘন করেছে। একইসঙ্গে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। ফলে কমিশন উল্লেখিত ডিপিগণের বিরুদ্ধে সংশ্লিষ্ট বিধি অনুযায়ি ব্যবস্থা গ্রহণের জন্য এনফোর্সমেন্ট বিভাগকে নির্দেশ প্রদান করা হয়েছে।

বিজনেস আওয়ার/২৩ জুলাই, ২০১৯/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে