ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬


ঢাবি ভর্তি পরীক্ষায় এবার থাকছে লিখিত পদ্ধতিও

২০১৯ জুলাই ২৪ ১৮:০৯:৫৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় পরিবর্তন এনেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার ৭৫ নম্বরের এমসিকিউ (মাল্টিপল চয়েস কোয়েশ্চেন) ও ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা হবে। এর আগে ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেওয়া হত।

যেখানে এমসিকিউ পরীক্ষার জন্য ৫০ মিনিট ও লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় পাবেন পরীক্ষার্থীরা। ফলে মোট ১২০ নম্বরের পরীক্ষার জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ১ ঘণ্টা ৩০ মিনিট সময় পাবেন।

আজ বুধবার ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিবিষয়ক সাধারণ ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৫ আগস্ট (সোমবার)। অনলাইনে এ আবেদন ওইদিন বিকেল ৪টা থেকে শুরু হবে। চলবে ২৭ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

বিজনেস আওয়ার/২৪ জুলাই,২০১৯/ আরআই

উপরে