ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬


তালেবানে যোগ দেয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি গ্রেফতার

২০১৯ জুলাই ২৮ ১৫:২৪:০৭


বিজনেস আওয়ার ডেস্ক : আফগানিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী তালেবানে যোগ দেয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রে গ্রেফতার হয়েছেন এক বাংলাদেশি। তার নাম দেলোয়ার মোহাম্মদ হোসেন।

স্থানীয় সময় শুক্রবার সকালে জেএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। দোলোয়ার তালেবান জঙ্গি গোষ্ঠীতে যোগ দিয়ে মার্কিন সেনাদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ রয়েছে।

অনেক ধরে বাংলাদেশি প্রবাসী দেলোয়ার মোহাম্মদ হোসেনের উপর নজরদারি ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই)।

আফগানিস্তানের তালেবানে যোগদানে উদ্দেশ্যে কাতারভিত্তিক এয়ারে করে পাকিস্তানে রওয়ানা হওয়ার আগ মুহূর্তে শুক্রবার (২৬ জুলাই) জিএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা তাকে।

আমেরিকান নাগরিক দেলোয়ার নিউইয়র্ক শহরের ব্রনক্সে থাকতেন। শুক্রবার বিকেলে আদালতে জামিন আবেদন করা হয়। তবে, বিচারক জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।

ইউএস অ্যার্টনি জেএফ জানায়, ৩৩ বছর বয়সী দেলোয়ার বিরুদ্ধে তালেবান গোষ্ঠীর সন্ত্রাসবাদে সহায়তা করা এবং মার্কিন নাগরিকদের হত্যা পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।

এদিকে দেলোয়ারে গ্রেফতার বাংলাদেশি প্রবাসী জনগোষ্ঠীর মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে করা অভিযোগ সত্যি হলে ১৫ বছর জেল হতে পারে।

বিজনেস আওয়ার/২৮ জুলাই, ২০১৯/এ

উপরে