ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬


ঈদের পর ম্যাশের পুনর্বাসন কাজ শুরু

২০১৯ আগস্ট ০৫ ১১:৫৫:১৯

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফর থেকেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিশ্বকাপে চোট নিয়ে খেলেছেন।

চোটের কারণে পুরো বিশ্বকাপে বল হাতে ব্যর্থ। আট ম্যাচে ৩৭৬ রান দিয়ে পেয়েছেন কেবল একটি উইকেট। ছিলেন না লঙ্কান সফরেও। আপাতত মাঠের বাইরেই কাটছে তাঁর সময়। সবকিছু ঠিক থাকলে ঈডের পরই মাঠে ফেরার লড়াই শুরু করবেন ম্যাশ।

অধিনায়কের ফেরার প্রসঙ্গে তেমনই বার্তা দিয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, তিন সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে মাশরাফিকে। এ ছাড়া এই সময়ের কোনোরকম ঝুঁকিপূর্ণ কাজ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে তাঁকে।

ঈদের পর থেকে শুরু হবে মাশরাফির পুনর্বাসন। ২১ দিন তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। এ মুহূর্তে কোনো ধরনের অনুশীলন করা তাঁর জন্য সম্পূর্ণ নিষেধ।

কোনো ধরনের পুনর্বাসন কার্যক্রমেও অংশ নিতে পারবেন না। এমনকি ফিজিওথেরাপিও বন্ধ। ব্যথা থেকে সম্পূর্ণভাবে মুক্ত হওয়ার জন্য আমরা তাঁকে এই পরামর্শ দিয়েছি।

অবশ্য বিশ্রাম চলাকালে নিয়মিত শারীরিক অবস্থা সম্পর্কে জানাতে বলা হয়েছে মাশরাফিকে। এ সময় নিয়মিত তাঁর অবস্থা জানাতে বলা হয়েছে। তিনি আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

এ মুহূর্তে তিনি কোনো ব্যথা অনুভব করছেন না। দৈনন্দিন কাজে তিনি কোনো ধরনের অসুবিধাও হচ্ছে না। তাতে বোঝা যায়, তাঁকে পুনর্বাসনে পাঠানোর সময় হয়েছে। ঈদের পর আমরা তাঁর পুনর্বাসন কাজ শুরু করব।

বিজনেস আওয়ার/০৫ আগস্ট, ২০১৯/এ

উপরে