ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬


ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করলো ভারত

০৯:৪৯এএম, ০৭ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও ভারতের কাছে পাত্তা পেল না ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়েছে ভারত। টানা তিন জয়ে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে সিরিজ জিতে নেয় বিরাট কোহলির দল।

গতকাল বল হাতে আলো ছড়ালেন দীপক চাহার। তিন ওভার বল করে মাত্র চার রান দিয়ে নিয়েছেন তিনটি উইকেট। তাতে ১৪৬ রানে ওয়েস্ট ইন্ডিজকে থামিয়ে দেয় ভারত।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক বিরাট কোহলি আর ঋষভ পন্থের জোড়া হাফ-সেঞ্চুরিতে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। চাহারের বোলিংয়ের সামনে ১৪ রানে তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে স্বাগতিকরা।

এরপর চতুর্থ উইকেটে উইন্ডিজদের পথ দেখান কাইরন পোলার্ড ও নিকোলাস পুরান। ৬৬ রানে এই জুটি ভাঙলে প্রতিরোধ গড়েন রভম্যান পাওয়েল।

শেষের দিকে পোলার্ড-পাওয়েলের ব্যাটে চড়ে ১৪৬ রানের পুঁজি পায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৫ বলে এক চার ও ছয়টি ছক্কায় ৫৮ রান করেন পোলার্ড। ২০ বলে এক চার ও দুই ছক্কায় অপরাজিত ৩২ রান করেন পাওয়েল।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা নড়বড়ে ছিল ভারতের। ২৭ রানে দুই ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে তারা। এরপর তৃতীয় উইকেটে কোহলি ও পন্থের ১০৬ রানের জুটিতে পাঁচ বল হাতে রেখেই জয়ের দেখা পেয়ে যায় সফরকারীরা।

৪৫ বলে ছয়টি চারে ৫৯ রান করেন কোহলি। ৪০ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৫৮ রান করেন পন্থ।

বিজনেস আওয়ার/০৭ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে