ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬


শাস্ত্রীই থাকছেন কোহলিদের দায়িত্বে

২০১৯ আগস্ট ০৭ ১০:৩০:৫০

স্পোর্টস ডেস্ক : ভারতের কোচ কে হচ্ছেন, তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা। ইংল্যান্ড বিশ্বকাপে দল ভালো করতে না পারায় কোচ রবি শাস্ত্রীর ভবিষ্যৎ নিয়ে অনেক জল্পনা শুরু হয়ে যায়।

তবে শেষ পর্যন্ত সব জল্পনা কল্পনার অবসান ঘটছে। রবি শাস্ত্রীকেই আবার বাছাই করা হচ্ছে জাতীয় দলের কোচ হিসেবে। আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা না হলেও ভারতীয় সংবাদ মাধ্যম দাবি, শাস্ত্রীই হতে যাচ্ছেন কোহলিদের কোচ।

কপিল দেবের নেতৃত্বাধীন পরামর্শক কমিটিকে দেওয়া হয়েছিল কোচ বাছাইয়ের দায়িত্ব। চলতি মাসেই প্রধান কোচের নাম চূড়ান্ত করে ফেলবেন তারা।

সেই কমিটির এক সদস্য জানিয়ে দিয়েছেন, এই মুহূর্তে বিদেশি কোচ চাইছি না আমরা। হ্যাঁ, গ্যারি কারস্টেনের কোচ আবেদন করেছেন। সেই বিষয়ে আমরা ভাবনা চিন্তা করেছি। তবে দেশের কোচকেই প্রাধান্য দেওয়া হচ্ছে।

কারণ সম্প্রতি দেশি কোচের অধীনেই জাতীয় দল ভালো পারফর্ম করেছে। তাই পরিবর্তনের কোনো কারণই দেখছি না। বর্তমান পরিস্থিতি অনুযায়ী, রবি শাস্ত্রীর হাতেই আবার দায়িত্ব যাচ্ছে।

আর শাস্ত্রীর আবার নিয়োগে বিরাট কোহলির প্রভাব অস্বীকার করছেন না সেই সদস্য। এ ব্যাপারে তিনি বলেন, শাস্ত্রী ও কোহলি একে অন্যের পরিপূরক। তাই দলের অর্ধেক পরিবর্তন করাটা মোটেই উচিত হবে না।

বোর্ডের কমিটির চেয়ারম্যান বিনোদ রাই সাফ জানিয়ে দিয়েছেন, কোচ বাছাই করবে অ্যাডভাইজরি কমিটি। এখানে কোনো সুপারিশ করা হবে।

বিজনেস আওয়ার/০৭ আগস্ট, ২০১৯/এ

উপরে