sristymultimedia.com

ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


দেশের বাজারে ফের বাড়লো সোনার দাম

০৮:২২এএম, ০৮ আগস্ট ২০১৯



বিজনেস আওয়ার প্রতিবেদক : দুই দিনের ব্যবধানে ফের দাম বাড়ালো সোনার। প্রতি ভরি সোনায় ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে নতুন দাম কার্যকর হবে।

এর আগে গত সোমবার (৫ আগস্ট) প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা দাম বাড়িয়েছিল সোনা ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। মঙ্গলবার (৬ আগস্ট) থেকে তা কার্যকরও হয়েছিল।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৫৫ হাজার ৬৯৫ টাকা। এর আগে গত ২৪ জুলাই থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হচ্ছিল ৫৩ হাজার ৩৬২ টাকায়। গত মঙ্গলবার থেকে যা বাড়িয়ে করা হয়েছিল ৫৪ হাজার ৫২৯ টাকা।

২২, ২১ ও ১৮ ক্যারেটের সোনার ভরিতে বাড়ানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা। রুপার দাম বেড়েছে ভরিতে ২৩৩ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির সোনার দাম।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৪ হাজার ৭৭৫ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৫৫ হাজার ৬৯৫ টাকা; প্রতি ভরি ২১ ক্যারেট ৫৩ হাজার ৩৬২ টাকা।

১৮ ক্যারেটের দাম পড়বে ৪৮ হাজার ৩৪৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ১৬৬ টাকা। আর প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম অপরিবর্তিত রাখা হয়েছে (২৭ হাজার ৫৮৫ টাকা)।

এ ছাড়া ২৩ ক্যারেট প্লাটিনাম আগের দামে বিক্রি হবে (ভরিপ্রতি ৬৫ হাজার ২৬ টাকা)। আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বাজুস।

বিজনেস আওয়ার/০৮ আগস্ট, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে