ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬


বঙ্গবন্ধু সেতুগামী যাত্রীদের চরম দুর্ভোগ

২০১৯ আগস্ট ১১ ১৪:৩২:০০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঈদযাত্রার শেষ দিনে রাজধানী থেকে টাঙ্গাইল হয়ে বঙ্গবন্ধু সেতুগামী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে মহাসড়কের টাঙ্গাইলের অংশে বিপুলসংখ্যক গাড়ি প্রায়ই নিশ্চল হয়ে দাঁড়িয়ে পড়ছে। যানবাহনের বাড়তি চাপের সঙ্গে চালকদের প্রতিযোগিতা ও খেয়াল খুশিমত গাড়ি চালিয়ে বিপরীত দিকের রাস্তা বন্ধ করার কারণেও মহাসড়কে অচলাবস্থা তৈরি হয়েছে।

রবিবার সকালে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে মির্জাপুরের গোড়াই পর্যন্ত বিভিন্ন পয়েন্টে প্রায় ৫০ কিলোমিটার দীর্ঘ সড়কে এ অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ভোর থেকে এই মহাসড়কে কারণে গাড়িগুলো থেমে থেমে খুবই ধীরগতিতে চলছে।

আগামীকাল ঈদ। এ অবস্থায় ঘরে ফেরা যাত্রীদের দুর্ভোগের সীমা নেই। ঘণ্টার পর ঘণ্টা গাড়ির মধ্যে বসে থেকে অনেকেই অসুস্থ হয়ে পড়েছে। প্রচণ্ড দুর্ভোগে পড়েছেন নারী-শিশুসহ ঈদে ঘরমুখো মানুষ। প্রচণ্ড গরমে শিশুরা অতিষ্ঠ হয়ে উঠেছে।

বিক্ষুব্ধ যাত্রীরা মহাসড়কের কয়েকটি স্থানে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করেছে।

যানজটের কারণ হিসেবে পুলিশ জানিয়েছে, সেতুর ওপরে লক্কর-ঝক্কর বেশ কয়েকটি গাড়ি বিকল হয় এবং বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের সিরাজগঞ্জ অংশ গাড়ি স্বাভাবিক গতিতে না চলায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি সামলাতে ভোর থেকে সকাল পর্যন্ত কমপক্ষে ৪ থেকে ৫ বার বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ করেছে সেতু কর্তৃপক্ষ।

বৃষ্টিপাতের কারণে ও এলেঙ্গায় দুই লেনের সড়কের অবস্থা খারাপ হওয়ায় এখানে গাড়ির গতি কমে আসে। এর ফলে গাড়িগুলো ঠিকমতো টানতে পারে না। এতে ধীরগতির কারণে যানজট তৈরি হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বিজনেস আওয়ার/১১ আগস্ট,২০১৯/আরআই

উপরে