sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬


কাঁঠালবাড়ী ঘাটে এখনো ঘরে ফেরার চাপ

১১:৩৯এএম, ১৪ আগস্ট ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : ঈদের তৃতীয় দিনেও ঘরে ফিরছেন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। বুধবার (১৪ আগস্ট) সকালে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটেদেখা যায়, ঘরমুখো মানুষের ভিড়।

এদিকে, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় আজ বুধবার সকাল থেকে মানুষের ঘরে ফেরার ব্যস্ততা বেড়েছে। এতে করে ব্যস্ত হয়ে উঠেছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট। তবে বৃষ্টি ও হালকা বাতাস বইতে থাকায় যাত্রীদের বেশি অংশ ফেরিতে পার হচ্ছে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষে সকাল থেকেই কর্মস্থলে ফিরছে। তবে এখনো ঘরমুখো মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়। লঞ্চ, স্পিডবোটের পাশাপাশি ফেরিতে পরিবহনের চেয়ে যাত্রীদের ভিড় বেশি রয়েছে।

জানা যায়, মঙ্গলবার (১৩ আগস্ট) বৈরি আবহাওয়ার কারণে বন্ধ ছিল লঞ্চ ও স্পিডবোট চলাচল। তবে বুধবার লঞ্চ চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে যাত্রীদের ভিড় রয়েছে। এদিকে গুড়ি গুড়ি বৃষ্টি থাকায় যাত্রীরা স্পিডবোটের পরিবর্তে লঞ্চ ও ফেরিতে পার হচ্ছে।

ভাঙ্গাগামী যাত্রী মো. সোহেল মিয়া বলেন, ঈদের সময় বাড়ি আসতে পারি নাই। তাই এখন যাচ্ছি। কয়েকদিন থাকবো। ঢাকায় কোরবানি করেছি। এখন মাংস নিয়ে বাড়ি যাচ্ছি।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, সবগুলো ফেরি চলছে। ঢাকায় ফেরা এবং ঘরমুখো উভয় যাত্রীদেরই ভিড় রয়েছে ফেরিতে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে সকাল থেকে। ঈদের তৃতীয় দিনেও ঘরমুখো যাত্রীদের ভিড় রয়েছে কাঁঠালবাড়ী ঘাটে।

বিজনেস আওয়ার/১৪ আগস্ট, ২০১৯/এ

উপরে