ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬


ফারুকও জামিন পেলেন

২০১৯ আগস্ট ২০ ১৭:৫২:১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : গ্রেফতারের একদিন পরেই জামিন পেলেন বনানীর এফ আর (ফারুক-রূপায়ন) টাওয়ারের মালিক এস এম এইচ আই ফারুক। ভবনটির নকশা জালিয়াতির অভিযোগে দুদক দায়ের করা মামলায় ১৯ আগস্ট গ্রেফতার করা হয় তাকে।

তবে মুচলেকা দেওয়ায় মঙ্গলবার (২০ আগস্ট) তাকে জামিন দিয়েছেন আদালত। মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তাকে হাজির করা হলে শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল বলেন, আসামি এস এম এইচ আই ফারুককে ২০ হাজার টাকা মুচলেকায় আগামী ধার্য তারিখ (২৯ আগস্ট) পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন আদালত।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক আবু বক্কর সিদ্দিক আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন।

ফারুকের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো.বাহারউদ্দিন এর বিরোধিতা করে তার জামিনের আবেদন করেন। অন্যদিকে, মোশাররফ হোসেন কাজল ও মাহমুদ হোসেন জাহাঙ্গীরসহ রাষ্ট্রপক্ষের দুদকের আইনজীবীরা তার জামিন আবেদনের বিরোধিতা করেন।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন। এর আগে সোমবার (১৯ আগস্ট) গুলশান-২ থেকে দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক তাকে গ্রেফতার করেন।

একই ঘটনায় দায়ের করা মামলায় গতকাল (১৯ আগস্ট) এফ আর টাওয়ারের বর্ধিত অংশের মালিক ও কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসভীর-উল-ইসলামকে জামিন দিয়েছেন একই আদালত।

উল্লেখ্য, চলতি বছরের ২৮ মার্চ এফআর টাওয়ারে আগুনের ঘটনায় ২৬ জন নিহত হন। এরপর ভবনটি নির্মাণে ত্রুটি, নকশা জালিয়াতি, অনিয়ম ও দুর্নীতির অনুসন্ধানে নামে দুদক।

বিজনেস আওয়ার/২০ আগস্ট, ২০১৯/এ

উপরে