ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

রোহিঙ্গা ইস্যু

'মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র'

২০১৯ আগস্ট ২৪ ১৬:৩৬:৩৬

বিজনেস আওয়ার প্রতিবেদক : রোহিঙ্গাদের ফেরত পাঠাতে মিয়ানমারের ওপর যুক্তরাষ্ট্র চাপ অব্যাহত রাখবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

শনিবার (২৪ আগস্ট) কুড়িগ্রামের চিলমারী উপজেলায় সাংবাদিকদের এসব কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত। উপজেলার অষ্টমীর চরে অবস্থিত নটারকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন তিনি।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গাদের সম্মানের সাথে ও নিরাপদে নিজ দেশে প্রত্যাবর্তনের জন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের অন্যান্য রাষ্ট্র মিলে যা যা করা দরকার তার সবই করা হবে।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের সাহায্যের জন্য যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশের পাশে আছে, সবসময় থাকবে। বাংলাদেশ উদারতার সহিত রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছে সেটা প্রশংসার দাবিদার।

মিলার বলেন, ইতোমধ্যে মিয়ানমারের সেনাপ্রধানসহ তাদের নিরাপত্তা বাহিনীর অনেকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখা হবে।

‘বাংলাদেশ উদারতার সহিত রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছে সেটা প্রশংসার দাবিদার। রোহিঙ্গাদের সাহায্যের জন্য যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশের পাশে আছে, সবসময় থাকবে।’

বিজনেস আওয়ার/২৪ মাগস্ট, ২০১৯/এ

উপরে