businesshour24.com

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬


হুমায়ূন আহমেদের গল্পে শাওনের ‘বোতল ভূত’

১২:০৭পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদকঃ বাংলা সাহিত্যের অনন্য কিংবদন্তি হুমায়ূন আহমেদ। তাঁর অনবদ্য সৃষ্টিগুলো আজও পাঠক-দর্শককে আবিষ্ট করে রেখেছে। তিনি উপন্যাসের অনেক গল্পই টিভি পর্দায় নিয়ে এসেছেন। মৃত্যুর পর তার গল্প নিয়ে কাজ করছেন মেহের আফরোজ শাওন। নির্মাণ করেছেন সিনেমা ও নাটক। এবার অভিনেত্রী ও নির্মাতা শাওন পর্দায় নিয়ে এসছেন শিশুদের গল্প নিয়ে নাটক ‘বোতল ভূত’।

হুমায়ুন আহমেদের গল্প, মুনির হুমায়ুনকে জিজ্ঞেস করে, ভূত পুষবে নাকি। একদিন দেখতে অবিকল রবীন্দ্রনাথের মতো এক লোক বোতলে ভরে একটা ভূত উপহার দিল হুমায়ূনকে। এই ভূত আর হুমায়ুনকে নিয়েই এগিয়ে চলেছে ‘বোতল ভূত’ এর গল্প। এই গল্পটি টেলিছবিতে রূপ দিয়েছেন শাওন।

নাটকের গল্পে দেখা যাবে, হুমায়ুন ছাত্র হিসাবে ভালো নয়। ক্লাশের ৩২ জনের মধ্যে ওর রোল ৩২। তবে ওদের ক্লাশে যে ছেলেটা একদম কথা বলে না, সে হল মুনির। ও খুব ভালো ছাত্র।

এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, ঝুনা চৌধুরী, আজাদ আবুল কালাম, আব্দুল্লাহ রানা, খলিলুর রহমান কাদেরী, ওয়াসেক, শাহ্নাজ সুমি, আফরোজা বেগম, মতিউর রহমান মতি, মো. ইব্রাহিম, প্রিনন, ঋত, জয়েত, নীল, জারিফ, অনিন্দ্য, নির্জন, আনন, ধ্রুব, জিহাদ, সায়রী, জয়শ্রী

বিজনেস আওয়ার/১০ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে