ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬


আরো দু'একদিন থাকবে বৃষ্টি

২০১৯ সেপ্টেম্বর ১১ ১০:১৪:১৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ আগামী দু'একদিন দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও সেপ্টেম্বরের বাকি সময়টা আবহাওয়া স্বাভাবিক থাকবে। তবে বঙ্গপোসাগরে এক থেকে দুটি মৌসুমি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরে দীর্ঘমেয়াদী আবহাওয়া পূর্বাভাস প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। গত ১ সেপ্টেম্বর বিশেষজ্ঞ কমিটি বৈঠকে আগস্ট মাসে সংঘটিত আবহাওয়ার বিভিন্ন তথ্য উপাত্ত পর্যালোচনা করে এ পূর্বাভাস প্রতিবেদন তৈরি করা হয়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা মো. উমর ফারুক জানান, আগামী দু'একদিন দেশের কেন্দ্রীয় ও দক্ষিণাঞ্চলে কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

এদিকে প্রতিবেদনে বলা হয়েছে, চলতি মাসে মৌসুমি আবহওয়াজনিত ভারি বৃষ্টিপাতের প্রভাবে দেশের উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের কিছু জায়গায় স্বল্প মেয়াদী বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে। তবে দেশের প্রধান প্রধান নদীগুলোর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে পারে।

এছাড়া কৃষি আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, চলতি মাসে দেশে দৈনিক গড় বাষ্পীভবন ৩ দশমিক ২৫ থেকে ৪ দশমিক ২৫ মিলিমিটার এবং গড় সূর্য বিকিরণকাল ৪ দশমিক ৭৫ থেকে ৫ দশমিক ৭৫ ঘণ্টা থাকতে পারে।

বিজনেস আওয়ার/১১ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

উপরে