ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬


'বাংলাদেশকে টি-টোয়েন্টিতে হারানো সহজ'

২০১৯ সেপ্টেম্বর ১২ ১৮:০৯:০৩

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টিতে বাংলাদেশ এখনও পরিপক্ক হয়ে উঠতে পারেনি। ওয়ানডে ক্রিকেটে ভালো খেললেও এই ফরম্যাটে সংগ্রাম করতে হয় সাকিব-মুশফিকদের। জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাও মনে করেন, এই ফরম্যাটে বাংলাদেশকে হারানো সহজ।

শুক্রবার (১২ সেপ্টেম্বর) শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে বাংলাদেশের আয়োজন করা প্রতিযোগিতা শুরুর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে কথা বলেছেন মাসাকাদজা।

টি-টোয়েন্টি ক্রিকেট ছোট ফরম্যাট হওয়ায় ব্যবধান কমে আসে দলগুলোর মধ্যে, তাই ছোট বা নিচের দিকের দলগুলোর সুযোগ বেশি তৈরি হয় বলে মনে করেন জিম্বাবুয়ে অধিনায়ক।

টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশকে হারানো সহজ কিনা, এমন প্রশ্নে মাসাকাদজার ঝটপট উত্তর, হ্যাঁ। কেননা ম্যাচের ফরম্যাট যত ছোট হবে, দলগুলোর ব্যবধান ততই কমে আসবে।

টি-টোয়েন্টি এমন একটি ফরম্যাট, যেখানে যে কেউ একাই ম্যাচ টেনে নিতে পারে ও ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। সব মিলিয়ে এই ফরম্যাটে বড় দল কিংবা ছোট দল বলে কিছু নেই।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১০ নম্বরে। স্বাগতিকদের থেকেও এগিয়ে ৭ নম্বরে আফগানিস্তান। আর জিম্বাবুয়ের অবস্থান ১৪ নম্বরে।

স্বাভাবিকভাবে ত্রিদেশীয় সিরিজে দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও আফগানিস্তানকে সমীহ করছেন জিম্বাবুয়ে অধিনায়ক, ‘দুটি দলই খুব শক্তিশালী। আফগানিস্তান দারুণ টি-টোয়েন্টি খেলছে। আর বাংলাদেশ খেলেবে ঘরের মাটিতে।

আমি বলব দুটো দলই শক্তিশালী। টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদেরও সাফল্য আছে। এর আগে বাংলাদেশে আমরা বেশ ভালো টি-টোয়েন্টি খেলেছি। এখানকার কন্ডিশন সম্পর্কেও জানি। সুতরাং, আমরা পিছিয়ে থেকে শুরু করছি না।

শুক্রবার টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী দিনে বাংলাদেশ মুখোমুখি হবে জিম্বাবুয়ের। এর আগে বুধবার ফতুল্লায় একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত খেলেছে তারা।

বিজনেস আওয়ার/১২ সেপ্টেম্বর, ২০১৯/এ

উপরে