করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৭০
৩০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১১৩১৭১৩
৬০১১৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬


প্রয়োজনে শেয়ারবাজারে ট্যাক্স সুবিধা বাড়ানো হবে : এনবিআর চেয়ারম্যান

০৩:১১পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভুইয়া বলেছেন, শেয়ারবাজারের উন্নয়নে আমরা যথেষ্ট ট্যাক্স সুবিধা দিয়েছি। প্রয়োজনে এই সুবিধা আরো বাড়ানো হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে স্টেকহোল্ডারদের সঙ্গে অর্থমন্ত্রীর মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, কোনো বিনিয়োগকারী যদি ১০ টাকার শেয়ার ২০ টাকা দিয়ে ক্রয় করে। পরবর্তীতে ৩০ টাকায় যদি ১ হাজার শেয়ার বিক্রি করে সেক্ষেত্রে যে গেইন হয় তার উপর ট্যাক্স দিতে হয় না।

বিদেশি কোম্পানি চলে যাবে অনেকেই এমন মন্তব্য করছেন উল্লেখ করে তিনি বলেন, তারা কোনোভাবেই চলে যাবে না। প্রয়োজনে মধ্যস্থতা করে তাদের রাখবো। তবে তাদের ক্ষতি হয় এমন কিছু করবো না।

আরো পড়ুন...
শেয়ারবাজারে সুশাসন নিশ্চিত করা হবে : অর্থমন্ত্রী
ভালো কোম্পানি শেয়ারবাজারে আনতে হবে: মির্জ্জা আজিজ

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত সভায় অর্থ সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক আবুল হাশেম, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, সোনালি, অগ্রণী, জনতা ও রূপালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/১৬ সেপ্টেম্ব, ২০১৯/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে