ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬


মিলেমিশে ক্যাম্পাসে রাজনীতি করবোঃ ছাত্রলীগকে ছাত্রদল

২০১৯ সেপ্টেম্বর ২২ ১৭:০৩:৪০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন বলেছেন, ছাত্রলীগের কাছে আরো পজেটিভ পরিবেশ আশা করছিলাম, কিন্তু সেটা আমরা পাইনি। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদেরকে মিলেমিশে ক্যাম্পাসে রাজনীতি করার আহ্বান জানান তিনি।

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিশাল বিক্ষোভ মিছিল শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সকালে মধুর ক্যান্টিনে একই সময়ে অবস্থান নেন ছাত্রলীগ ও ছাত্রদলের নতুন নেতারা। সকাল ১১টায় দুই সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক দলীয় নেতাকর্মীদের নিয়ে সেখানে যান। এসময় পাল্টাপাল্টি স্লোগানে সেখানে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়।

বিশ্ববিদ্যালয়ে সহাবস্থানের দাবি জানায় ছাত্রদল। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার চেষ্টা করলে কঠোর প্রতিরোধ গড়ে তোলার কথা জানায় ছাত্রলীগ। এদিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান সবাইকে সংযত আচরণের আহ্বান জানান।

তিনি বলেন, সভাপতি নির্বাচিত হওয়ার পর মধুর ক্যান্টিনে প্রথম আসলাম। ছাত্রলীগের যারা আছেন তারা আমাদের ভাইয়ের মতো, আশা করি সবাই মিলেমিশে থাকবেন, আমরা সবাই মিলেমিশে ক্যাম্পাসে রাজনীতি করবো।

পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আলোচনা চলছে। যত দ্রুত সম্ভব কমিটি ঘোষণা করবো।

বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে ছাত্রদলের সহ-অবস্থান নিশ্চিত করতে ঢাবির ভিসি আখতারুজ্জামানে সঙ্গে সাক্ষাৎ করেন ছাত্রদল নেতারা।

বিজনেস আওয়ার/২২ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

উপরে