ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬


পুলিশ পরিদর্শক সাইফুল আমিনের পক্ষে লড়বেন ব্যারিস্টার সুমন

২০১৯ সেপ্টেম্বর ২৬ ১৬:১৫:৩৮

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেন’ মন্তব্য করার জেরে সাময়িক বরখাস্ত পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনের পক্ষে লড়বেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাইফুল আমিনের পক্ষে আইনি লড়াইয়ের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন তিনি।

আইনজীবী সুমন বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হুইপের বিষয়ে মন্তব্য করে পরিদর্শক মাহমুদ সাইফুল আমিন সাময়িক বরখাস্ত হয়েছেন। অথচ তার বক্তব্যের বিষয়ে কোনও ব্যাখ্যা চাওয়া হয়নি। ব্যাখ্যা চাওয়া হলে হয়তো ওই ১৮০ কোটির টাকার তথ্য পাওয়া যেতো। কিন্তু তা না করে তাকে সাময়িক বরখাস্ত করে বিষয়টি চাপা দেওয়ার চেষ্টা চলছে বলে ধারণা করছি। এ অবস্থায় তার সাময়িক বরখাস্তের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে মামলা (রিট) দায়ের করতে চাই এবং তার পক্ষে আইনি লড়াই চালাতে চাই।’

এরআগে, গত ২০ সেপ্টেম্বর ফেসবুকে দেওয়া এক পোস্টে পুলিশ কর্মকর্তা সাইফুল দাবি করেন, হুইপ সামশুল হক চৌধুরী ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেছেন। পরে গত ২৪ সেপ্টেম্বর সাইফুলকে সাময়িক বরখাস্ত করা হয়। পুলিশের ভারপ্রাপ্ত ইন্সপেক্টর জেনারেল ড. মো. মইনুর রহমান চৌধুরীর সই করা আদেশে এই বরখাস্তের কথা জানানো হয়। বরখাস্ত থাকার সময় সাইফুল রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত থাকবেন বলে জানানো হয়।

বিজনেস আওয়ার/২৬ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

উপরে