ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬


ইরাকে টিভি স্টেশনে বন্দুকধারীদের হামলা

২০১৯ অক্টোবর ০৬ ০৯:০৭:০৩

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের বাগদাদে বেশ কয়েকটি টিভি স্টেশনে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। স্থানীয় সময় শনিবার ওই হামলা চালানো হয়েছে বলে রাশিয়া টুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে। তবে এসব হামলায় কতজন হতাহত হয়েছে তা নিশ্চিত নয়।

সৌদি মালিকানাধীন আল আরাবিয়া টেলিভিশন স্টেশনের তরফ থেকে জানানো হয়েছে যে, বেশ কয়েকজন মুখোশধারী বাগদাদে তাদের কার্যালয়ে হামলা চালিয়েছে।

ওই চ্যানেলের এক সংবাদদাতা বলেন, বন্দুকধারীদের গুলিতে আমাদের বেশ কয়েকজন সহকর্মী আহত হয়েছেন। বন্দুকধারীরা কালো পোশাক পরা ছিলেন। তারা চ্যানেলের ভেতরের বিভিন্ন জিনিসপত্র এবং মোবাইল ফোন ধ্বংস করেছে।

হামলার সময় নিরাপত্তা চাওয়া হলে পুলিশ কোনো ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানিয়েছে। ফেডারেল পুলিশের সদস্যরা হামলার সময় আমাদের কোনো ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানিয়েছেন।

বাগদাদে অবস্থিত দিজলা, এনআরটি, আরাবিয়া হাদাথ, ফালুজা, আলগাদ আল আরাবি, আল শারকিয়া এবং স্কাই নিউজ আরাবিয়ার কার্যালয়েও হামলার খবর পাওয়া গেছে।

সাম্প্রতিক সময়ে ইরাকে সরকারবিরোধী বিক্ষোভের মধ্যেই এসব হামলার ঘটনা ঘটল। কয়েক দিন ধরে চলা বিক্ষোভ সহিংসতায় রূপ নিলে এখন পর্যন্ত প্রায় একশ মানুষ প্রাণ হারিয়েছে এবং কয়েক হাজার মানুষ আহত হয়েছে।

বিজনেস আওয়ার/০৬ অক্টোবর, ২০১৯/এ

উপরে