ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ

আবরারের বাড়িতে ভিসিকে ঢুকতে দেয়নি এলাকাবাসী

২০১৯ অক্টোবর ০৯ ১৭:৫১:৫২

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ নির্যাতিত হয়ে নিহত হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে সহমর্মিতা জানাতে কুষ্টিয়া গিয়ে এলাকাবাসীর তোপের মুখে পড়েছেন বিশ্ববিদ্যালয়টির ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বিক্ষুব্ধ এলাকাবাসী তাকে আবরারের বাড়িতে ঢুকতে দেয়নি।

জানা গেছে বুয়েট ভিসি শুধুমাত্র আবরারের কবর জিয়ারত করতে পেরেছেন। আবরারের বাড়িতে ঢুকতে গেলে বিক্ষুব্ধ এলাকাবাসী তাকে বাধা দেন। বর্তমানে এলাকায় পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ চলছে। পুলিশ স্থানীয় হাজার হাজার জনতার বিক্ষোভে বাধা দিলে এ সংঘর্ষ বাধে।

সংঘর্ষে আবরারের ছোট ভাই ফায়াজ, তার ফুপাতো ভাইয়ের স্ত্রী ও আরও একজন নারী আহত হন।

আবরারের মৃত্যুর পর থেকেই নিজের কর্মকাণ্ডের জন্য সমালোচিত হয়েছেন ভিসি সাইফুল। আবরার নিহত হওয়ার দিন ক্যাম্পাসে না যাওয়া এবং তার জানাজায় অংশ না নেয়ায় তার বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। দাবি ওঠে ভিসির অপসারণের।

পরে মঙ্গলবার (৮ অক্টোবর) ক্যাম্পাসে গিয়ে নিজ কার্যালয়ে হল প্রভোস্টদের সঙ্গে জরুরি বৈঠক শেষে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। এসময় ছাত্ররা তার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তখন তিনি বলেন, তোমাদের এই ব্যাপারটি নিয়ে কাজ করছি। আমি রাত একটা পর্যন্ত কাজ করেছি।

শিক্ষার্থী ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের সমালোচনার মুখে বুধবার (৯ অক্টোবর) আবরারের পরিবারের সদস্যদের সহমর্মিতা জানাতে ঢাকা ছাড়েন তিনি।

বিজনেস আওয়ার/৯ অক্টোবর, ২০১৯/আর

উপরে