sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬


আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ডিডিরেগ

১২:০৫পিএম, ১৮ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো সরকারি ও বেসরকারি পর্যায়ে ঢাকা বিভাগের আবাসন ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী সংগঠন ঢাকা ডেভলপারস এন্ড রিয়েল এসেস্ট গ্রুপ (ডিডিরেগ)।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে এই এই সংগঠনটির যাত্রা শুরু হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান মিজান।এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান বলেন, বাণিজ্য সংগঠন আদেশ ১৯৬১ এবং ১৯৯৪ সালের কোম্পানি আইনের তফসিল প্রবিধান অনুযায়ী গ্যারেন্টি দ্বারা সীমাবদ্ধ গ্রুপ সংঘ স্মারক এবং সংঘবিধি "ঢাকা ডেভলপার অ্যান্ড রিয়েল এসেস্ট" নামের সংগঠন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত। যাহা ঢাকা বিভাগের আবাসন ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী সংগঠন।

নগরায়ন এবং গণমানুষের আবাসন সমস্যা সমাধানে পৃথিবীর প্রায় সকল দেশের মতো বাংলাদেশেও আবাসন ব্যবসার সরকারি খাতে ব্যাপক সফলতার সাথে এগিয়ে চলেছে। এ প্রক্রিয়ায় দেশের আবাসন শিল্পকে একটি শক্ত ভিত্তির ওপর স্থাপন করতে সারা দেশের আবাসন ব্যবসায়ীরা প্রাণন্ত চেষ্টা অব্যাহত রেখেছেন।

এ বাস্তবতায় ঢাকা বিভাগের (ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরিয়তপুর ও টাঙ্গাইল) জেলার নানা প্রান্তে সফলতার সাথে ছোট বড় প্রকল্প বাস্তবায়নকারী আবাসন ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে এক ছাতার নিচে এনে দেশের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে সরকারি ও বেসরকারি পর্যায়ে ঢাকা বিভাগের আবাসন ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসাবে ঢাকা ডেভলপার অ্যান্ড রিয়েল গ্রুপের আত্মপ্রকাশ।

মানুষ এখন নতুন প্রযুক্তির সাথে সম্পৃক্ত হয়ে পড়েছে এ প্রেক্ষিতে সমাজ এ প্রেক্ষিতে সময়ের চাহিদায় নতুন ধারণা নিয়ে সম্প্রতি শুরু হয় ঢাকা বিভাগের জেলার আবাসন ব্যবসায়ীদের নিয়ে নতুন বাণিজ্য সংগঠন ডিডিরেগ। আমাদের প্রত্যাশা বর্তমান এবং আগামীর দিনগুলোতে ডিডিরেগ আবাসন খাতের সাথে সম্পৃক্তদের জন্য এটি একটি শক্তিশালী প্ল্যাটফর্ম হয়ে উঠবে। দেশের আবাসন খাতকে এগিয়ে নিতে ডিডিরেগ সকারের কাছে আরও সহযোগীতা প্রতাশা করে।

লক্ষ ও উদ্দেশ্য:

* ডিডিরেগ এর আওতাভুক্ত এলাকায় আবাসন ব্যাবসায়ীদের সংশ্লিষ্ঠ বিষয়ে একত্রিত করে নিজেদের উন্নয়ন এবিং সমস্যা নিরসন করা।

* আবাসন ব্যবসার মধ্যে কোনরকম সরকারী ও বেসরকারি ও কোনো অযৌক্তিক বিধিনিষেধ আরোপ করিলে সরকারের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করা।

* কোন সদস্যের বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হলে সেটার সমাধান করা।

* ঢাকা বিভাগের ২৩টি জেলার আবাসন ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব করা।

* সদস্যের স্বার্থে যে কোন ন্যায়-সংগত দাবি আদায়ের লক্ষ্যে আইনের আশ্রয় গ্রহনের ব্যাপারে কার্যকর ভুমিকা গ্রহন করা।

* আবাসন ব্যাবসার সাথে সংশ্লিষ্ট ব্যাবসায়ীদের সচেতন করা।

শুভেচ্ছা বক্তব্যে আলহাজ মিজানুর রহমান বলেন, দেশের শীর্ষ আবাসন ব্যাবসায়ীদের সংগঠন রিহ্যাব'এর পাশাপাশি আমরাও যাত্রা শুরু করলাম। রিহ্যাব অনেক বড় প্রতিষ্ঠান, অনেক ছোট ছোট প্রতিষ্ঠান চাইলেও সেখানে যুক্ত হতে পারেনা। তাই ছোট ছোট ব্যাবসায়ীদের আমরা এক ছাদের নিচে আনতে চাই।

সবাই মিলে কাজ করলে দেশের অর্থনীতিতে আরও বড় অবদান রাখবে আবাসন খাত। সেই সাথে সমৃদ্ধি হবে অর্থনীতি, এগিয়ে যাবে দেশ।

বিজনেস আওয়ার/১৮ অক্টোবর, ২০১৯/আরআই

উপরে