sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬


রুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ অক্টোবর

০৪:৫৪পিএম, ২২ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ২৪ অক্টোবর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৩৫টি আসনের বিপরীতে ৯ হাজার ৬০ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার দুপুরে রুয়েট আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানান, এবারের দুটি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৮২৮০ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত ৭৮০ জন ভর্তিচ্ছু অংশ নেবে। আগামী ৪ নভেম্বর (সোমবার) ভর্তির পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড, রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (দুই কপি) অবশ্যই সঙ্গে আনতে হবে।

সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের কাছে উপজাতি/ক্ষুদ্র জাতিসত্ত্বা/ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গোত্রের মোড়ল/হেডম্যান/গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের মূলকপিসহ সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে। অন্যথায় ভর্তির প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

বিজনেস আওয়ার/২২ অক্টোবর, ২০১৯/আরআই

উপরে