sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬


যে কারণে ব্যালন ডি'অর লড়াইয়ে নেই নেইমার!

১০:৩০এএম, ২৩ অক্টোবর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ব্যালন ডি'অরের ৩০ জনের তালিকায় নাম নেই নেইমারের! বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে যাকে মেসি ও রোনালদোর সঙ্গে তুলনায় দাঁড় করানো হয়, সেই তিনি কিনা ব্যালন ডি'অরের লড়াইয়েই জায়গা পাননি।

ফরাসি এই ম্যাগাজিনটি দিয়ে থাকে ব্যালন ডি’অর। ফুটবলারদের ব্যক্তিগত অর্জনে সবচেয়ে মর্যাদা হিসেবে বিবেচিত পুরস্কারটি কখনও জেতা হয়নি নেইমারের।

তবে ২০১০ সাল থেকে প্রত্যেকবার ছিলেন লড়াইয়ে। এবার সেই ধারায় ছেদ পড়লো। ২০১৯ সালের ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় জায়গা হয়নি প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ডের।

কেন হয়নি, সেই ব্যাখ্যা দিয়েছে 'ফ্রান্স ফুটবল'। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গত ১০ মাসের পারফরম্যান্সকে 'কালো বছর'র অংশ হিসেবে উল্লেখ করেছে তারা। আর এই সময়ের আটটি ঘটনাকে সামনে এনেছে ব্যালন ডি'অরের তালিকায় নেইমারের না থাকার কারণ হিসেবে।

যার মধ্যে প্রথমে রয়েছে এ বছরের শুরুতে পায়ের ইনজুরিতে লম্বা সময় মাঠের বাইরে ছিটকে যাওয়া। এরপর 'ফ্রান্স ফুটবল' সামনে এনেছে মার্চে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে পিএসজির চ্যাম্পিয়নস লিগ ম্যাচে রেফারিকে 'অসম্মান' করে নিষিদ্ধ হওয়ার ঘটনাকে।

পিএসজি সমর্থকের সঙ্গে বাজে ব্যবহার, কোপা আমেরিকা শুরুর আগে অ্যাঙ্কেলের চোটে ছিটকে যাওয়া, ধর্ষণ অভিযোগ থেকে মুক্তি, বার্সেলোনায় ফেরার চেষ্টা করেও শেষ পর্যন্ত ব্যর্থ, মাঠে ফিরলেও পিএসজি সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনা এবং সবশেষ আবারও চোট।

এই সব কারণে ‘ফ্রান্স ফুটবল’ কর্তৃপক্ষ ৩০ জনের তালিকায় বিবেচনা করেনি নেইমারকে। তবে ব্যালন ডি’অর লড়াইয়ে প্রত্যাশামতো আছেন মেসি, রোনালদো ও ভার্জিল ফন ডাইক। ব্যালন ডি’অরেও ফেভারিট এই তিন ফুটবলার। গোল ডটকম

বিজনেস আওয়ার/২৩ অক্টোবর, ২০১৯/এ

উপরে