sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬


পাকিস্তানে ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬২

১২:০০পিএম, ৩১ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার ডেস্ক : পাকিস্তানে একটি ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে৬২ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন যাত্রী। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দেশটির লিয়াকতপুর শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ট্রেনটি তেজগাম থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। ট্রেনের ভেতর গ্যাসের চুলা জ্বালিয়ে রান্নার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে তা থেকে ট্রেনে আগুন ধরে যায়।

নিহতদের মধ্যে নারী ও শিশুরা রয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি। হতাহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ বলেন, যে কোচে বিস্ফোরণটি ঘটেছে, সেখানে সকালের নাস্তা তৈরিতে এক ব্যক্তি গ্যাস স্টোভে ডিম সিদ্ধ করছিলেন, তখনই বিকট বিস্ফোরণে চারপাশে আগুন ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, চলন্ত ট্রেন থেকে লাফিয়ে পড়েই অধিকাংশ মানুষের মৃত্যু হয়েছে। জেলার উদ্ধার অভিযানের প্রধান বাকির হুসেইন আশঙ্কা প্রকাশ করে বলেন, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

পাকিস্তান রেলওয়ে কর্মকর্তারা বলেন, একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটেছে। যে কোচে বিস্ফোরণটি ঘটেছে, সেটি তাবলীগ জামাতের এক লোক বুকিং নিয়েছিলেন।

সকালের নাস্তা তৈরিতে তিনি গ্যাস স্টোভে ডিম সিদ্ধ করছিলেন, তখনই বিকট বিস্ফোরণে চারপাশে আগুন ছড়িয়ে পড়ে। এতে ট্রেনে আরও দুটি কোচ গ্রাস করে নেয় আগুন। ইমার্জেন্সি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে।

জেলা রেসকিউ সার্ভিসের প্রধান বাকির হুসেইন বলেন, এছাড়াও ১৫ ব্যক্তি আহত হয়েছেন। আগুনে থেকে বাঁচতে ট্রেন থেকে ঝাঁপ দিয়েও অনেকে মারা গেছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেনতিনি।

বিজনেস আওয়ার/৩১ অক্টোবর, ২০১৯/এ

উপরে