sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬


অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুয়েট

০৯:৪৯এএম, ০২ নভেম্বর ২০১৯


বিজনেস আওয়ার প্রতিবেদক (খুলনা) : অনির্দিষ্টকালের জন্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১ নভেম্বর) রাতে কুয়েট কর্তৃপক্ষ এ নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি করেন।

একইসঙ্গে শনিবার (২ নভেম্বর) বিকেল ৫টার মধ্যে ছয়টি হলের ছাত্রদের এবং রোববার (৩ নভেম্বর) সকাল ১০টর মধ্যে ছাত্রীদের একটি হল খালি করার নির্দেশ দেয়া হয়। কুয়েটের রেজিস্ট্রার জি এম শহিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ফুটবল খেলাকে কেন্দ্র করে শুক্রবার রাতে কুয়েটের অমর একুশে হল ও ফজলুল হক হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। এতে কয়েক জন আহত হন। বিষয়টি নিয়ে অন‌্যান‌্য হলেও উত্তেজনা সৃষ্টি হয়। পরবর্তী অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে আজ শনিবার কুয়েটে প্রথম বর্ষে ভর্তির যে পরীক্ষা হওয়ার কথা তা যথারীতি অনুষ্ঠিত হবে।

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, কুয়েটের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হলেও আজ বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কুয়েটে যথারীতি অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত আছে।

বিজনেস আওয়ার/০২ নভেম্বর, ২০১৯/এ

উপরে