sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬


৮ নভেম্বর রাজধানীতে সমাবেশ করতে চায় বিএনপি

০৯:০৪এএম, ০৫ নভেম্বর ২০১৯


বিজনেস আওয়ার প্রতিবেদক : বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ৮ নভেম্বর রাজধানীতে একটি সমাবেশ করতে চায় বিএনপি। এ ব্যাপারে অনুমতি চেয়ে আবেদন করা হলেও পুলিশ তাদের সেই সমাবেশ করতে দেবে কি-না, তা এখনো জানা যায়নি।

১৯৭৫ সালের পর থেকেই ৭ নভেম্বরকে 'বিপ্লব ও সংহতি দিবস' হিসেবে পালন করে আসছে বিএনপি। দিনটিকে সামনে রেখে ইতোমধ্যেই নানা কর্মসূচি ঘোষণা করেছে দলটি। এরই অংশ হিসেবে আগামী ৮ নভেম্বর ঢাকায় বড় ধরনের সমাবেশের পরিকল্পনা করছে তারা।

জানা গেছে, গত রোববার বিএনপির পক্ষ থেকে ডিএমপি কমিশনার বরাবর সমাবেশের অনুমতি চেয়ে একটি আবেদন করা হয়েছে। পরদিন দুপুরে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং আব্দুস সালাম আজাদ যান ডিএমপির কার্যালয়ে।

সেখানে তারা ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে দেখা করেন। তবে মনিরুল ইসলাম তাদের তখনই কিছু সিদ্ধান্ত দিতে পারেননি।

এ ব্যাপারে আব্দুস সালাম আজাদ বলেন, আমরা সোমবার দুপুরে অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে দেখা করেছি। 'জাতীয় বিপ্লব ও সংহতি দিবস' উপলক্ষে আগামী ৮ নভেম্বর ঢাকার তিনটি স্থানের যে কোনো একটিতে সমাবেশ করার অনুমতি চেয়েছি।

স্থান তিনটি হলো সোহরাওয়ার্দী উদ্যান, নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণ। মনিরুল ইসলাম অনুমতির বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত দেননি।

তবে তিনি বলেছেন- বিষয়টি নিয়ে তিনি ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলবেন এবং যে কোনো একটি স্থানে যেন বিএনপি সমাবেশ করতে পারে সে বিষয়ে চেষ্টা করবেন।

বিজনেস আওয়ার/০৫ নভেম্বর, ২০১৯/এ

উপরে