sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬


বন্ধ ঘোষণার প্রতিবাদে ফের উত্তাল জাবি

০৫:২১পিএম, ০৫ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার পর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে গেছেন।

সেখানে আগে থেকেই ছাত্রলীগ অবস্থান করছে। এখন সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। হল বন্ধের প্রতিবাদ জানাতে সাধারণ শিক্ষার্থীদের একটি অংশও সেখানে গেছে। চলতি মাসে ভর্তি প্রক্রিয়া শুরুর যে কথা ছিল সেটি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও বিকাল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশের পর পরই বিভিন্ন হল থেকে ছাত্রছাত্রীরা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হচ্ছেন।

বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পরপরই ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীনগর’ ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীরা আবারও বিক্ষোভ শুরু করে। তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও ক্যাম্পাস পদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরাও মিছিল করছে। তারা বিভিন্ন হল থেকে ছাত্রছাত্রীরা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হচ্ছেন।

এর আগে ভিসির বাসভবন ঘেরাও করে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার (৪ নভেম্বর) থেকে তারা ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয়। ভিসির পক্ষের শিক্ষক-শিক্ষার্থীরাও অবস্থান নেন।

বিজনেস আওয়ার/৫ নভেম্বর, ২০১৯/আরআই

উপরে