sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬


এবারও এমএল ডাইংয়ের মুনাফার থেকে বেশি লভ্যাংশ ঘোষণা

১১:৫০এএম, ০৬ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত এমএল ডাইংয়ের পরিচালনা পর্ষদ আগের অর্থবছরের ন্যায় ২০১৮-১৯ অর্থবছরের ব্যবসায়ও অর্জিত মুনাফার থেকে বেশি লভ্যাংশ ঘোষণা করেছে। যাতে কোম্পানিটির এবারও রিজার্ভ কমবে। এরমধ্যে আবার কোম্পানিটির ২০১৮-১৯ অর্থবছরের শেষ প্রান্তিকে মুনাফা কমে হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির ২০১৮-১৯ অর্থবছরের ৯ মাসে (জুলাই ১৮- মার্চ ১৯) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ১ টাকা। তবে অর্থবছর শেষে এই মুনাফার পরিমাণ হয়েছে ১.০৭ টাকা। এ হিসাবে কোম্পানিটির শেষ প্রান্তিকে ইপিএস হয়েছে মাত্র ০.০৭ টাকা। যে কোম্পানির একই অর্থবছরের প্রথম প্রান্তিকে ০.৩৮ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.৩৪ টাকা ও তৃতীয় প্রান্তিকে ০.৩৭ টাকা ইপিএস হয়েছিল।

এমএল ডাইংয়ের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি ১.০৭ টাকা মুনাফা হয়েছে। তবে কোম্পানিটির পর্ষদ ২০ শতাংশ (৫% নগদ ও ১৫% বোনাস) হিসেবে শেয়ারপ্রতি ২ টাকা লভ্যাংশ ঘোষণা করেছে। মুনাফার অতিরিক্ত অংশ রিজার্ভের সঙ্গে সমন্বয় হবে।

এর আগের অর্থবছরের ব্যবসায়ও কোম্পানিটির পর্ষদ রিজার্ভ থেকে লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারপ্রতি ১.৩৫ টাকা মুনাফার বিপরীতে ২০ শতাংশ বা শেয়ারপ্রতি ২ টাকার বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

১৯২ কোটি ৪৯ লাখ টাকা পরিশোধিত মূলধনের এমএল ডাইংয়ের ১৭৯ কোটি ৩৬ লাখ টাকার রিজার্ভ রয়েছে।

উল্লেখ্য মঙ্গলবার (০৫ নভেম্বর) লেনদেন শেষে এমএল ডাইংয়ের শেয়ার দর রয়েছে ৩৩.৭০ টাকায়।

বিজনেস আওয়ার/০৬ নভেম্বর, ২০১৯/আরএ

উপরে