করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৬১
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১০৬৬৭০৬
৫৬৭৬৭
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


নিষেধাজ্ঞা অমান্য করে জাবিতে বিক্ষোভ মিছিল

০২:২৬পিএম, ০৭ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বিক্ষোভ মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে আন্দোলনকারীরা এ মিছিল বের করেন।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলের স্লোগান দেন, 'গেট আউট, গেট আউট, ফারজানা গেট আউট; 'অবাঞ্ছিত ভিসি- ছি! ছি!; 'এক দফা এক দাবি, ফারজানা তুই কবে যাবি; 'ফারজানার বিরুদ্ধে, গড়ে তুলি আন্দোলন'।

এর আগে বুধবার (৬ নভেম্বর) রাত ৮টায় ক্যাম্পাসে সব ধরনের সভা-সমাবেশ, মিছিল ও অফিস বা আবাসিক এলাকায় শিক্ষার্থীদের অবস্থানে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যলয় প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ নভেম্বর ২০১৯ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী ৬ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

ইতোমধ্যে শিক্ষার্থীরা আবাসিক হলসমূহ ত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের দোকানপাটও বন্ধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করেন, এই সময়ে ক্যাম্পাসের অভ্যন্তরে কোনো শিক্ষার্থীর অবস্থান সমীচীন নয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে এবং ভেতরে অবস্থানরত কোনো শিক্ষার্থী ক্যাম্পাসে সভা-সমাবেশ, মিছিল করতে পারবে না এছাড়া কোনো অফিস বা আবাসিক এলাকায় অবস্থান করতে পারবে না।

এদিকে গতকাল বুধবার নতুন কর্মসূচি ঘোষণা করে আন্দোলনকারীরা। কর্মসূচি শুরু হয় সকাল নয়টায় প্রশাসনিক ভবনে তালা দিয়ে। এরপর বিক্ষোভ মিছিল এবং সন্ধ্যায় উপাচার্যের বাসভবনের সামনে কনসার্ট।

বিজনেস আওয়ার/০৭ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি
শাহবাগে ফের বিক্ষোভ, কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি

উপরে