sristymultimedia.com

ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬


জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা ২ নির্মাতা

০৫:২৯পিএম, ০৭ নভেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদকঃ অবশেষে এলো আনুষ্ঠানিত ঘোষণা। জানা গেল জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নতুন বিজয়ীদের নাম। তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে আজ ৭ নভেম্বর।

সেখান থেকেই জানা গেল দুই বছরের সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন বদরুল আনাম সৌদ এবং মোস্তাফিজুর রহমান মানিক।

ঘোষণা অনুযায়ী ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘গহীন বালুচর’ ছবির জন্য সেরা নির্মাতা হিসেবে স্বীকৃতি পাচ্ছেন বদরুল আনাম সৌদ। এটি ছিলো তার প্রথম চলচ্চিত্র। আর প্রথম সিনেমাতেই নির্মাণের মুন্সিয়ানায় রাষ্ট্রীয় স্বীকৃতি নিজের করে নিলেন এই পরিচালক।

অন্যদিকে ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘জান্নাত’ ছবির জন্য সেরা চলচ্চিত্র পরিচালক বিভাগে পুরস্কার জিতলেন মোস্তাফিজুর রহমান মানিক। এটি তার ক্যারিয়ারের প্রথম স্বীকৃতি।

২০০৫ সালে ‘দুই নয়নের আলো’ ছবি নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন মানিক। প্রথম ছবি দিয়েই আলোচনায় আসতে সক্ষম হন তিনি। তার এই ছবিতে অভিনয় করেই চিত্রনায়িকা শাবনূর পান তার একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দীর্ঘ ১৪ বছর পর এবার পরিচালক নিজেও পেলেন রাষ্ট্রীয় স্বীকৃতি।

বিজনেস আওয়ার/৭ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে