করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


সদ্য ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার তালিকায় পরিবর্তন!

০৪:৩৪পিএম, ০৮ নভেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদকঃ ২০১৭ ও ২০১৮ সালে দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল অবদানের জন্য শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। মোট ২৮টি শাখায় ৬৪ জনকে দেওয়া হচ্ছে এ পুরস্কার। তবে নিয়মের বাইরে এক ভারতীয় নাগরিকের নাম এসেছে এতে।

২০১৭ সালের ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে ঘোষণা করা হয়েছে মো. কালামকে। কিন্তু তিনি ভারতীয় নাগরিক। তবে বিষয়টি ভুলবশত হয়েছে বলে স্বীকার করেছেন ছবিটির প্রযোজক সানী সানোয়ার। ইতোমধ্যে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ভুল স্বীকার করেছেন তারা। তাই পরিবর্তন আসতে পারে পুরস্কার তালিকায় বলে মনে করেন ২০১৭ সালের পুরস্কারের জুরি বোর্ডের সদস্য ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

তিনি বলেন, ‘এটা ভুল হয়েছে। প্রযোজক প্রতিষ্ঠান আবেদনের তালিকা দেয় পুরস্কার কমিটির কাছে। তারা এখানে ভারতীয় নাগরিকের নাম দিয়েছে। মনোনীত শিল্পী মুসলিম হওয়ায় আমরা বুঝতে পারিনি উনি ভারতীয়। ইতোমধ্যে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ভুল স্বীকার করেছেন তারা। এখন মন্ত্রণালয়ের সিগনাল পেলে এটি দ্রুত সংশোধিত হবে।’

বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করে ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয় বরাবর চিঠি দিয়েছেন ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার প্রযোজক সানী সারোয়ার।

৭ নভেম্বর প্রকাশিত হয়েছে ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কারপ্রাপ্তদের তালিকা। এবার ‘ঢাকা অ্যাটাক’ ৪টি পুরস্কার পেয়েছে।

উল্লেখ্য, গতবার ঘোষিত পুরস্কারেও বিতর্ক হয়েছিল। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ আয়োজনে অন্য বিজয়ীদের পাশাপাশি সেরা নৃত্য পরিচালক হিসেবে মোহাম্মদ হাবিবের নাম ঘোষণা করা হয়। এরপর মোহাম্মদ হাবিব নিজেও এই পুরস্কার নিতে অস্বীকৃতি জানান। কারণ সেই গানের কোরিওগ্রাফার তিনি ছিলেন না বলে দাবি করেন। পরবর্তী সময়ে এ বিভাগটি স্থগিত করা হয়েছিল।

বিজনেস আওয়ার/৮ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে