sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬


বাদলের প্রথম জানাজা সম্পন্ন, রাষ্ট্রপ্রতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

১১:৫৫এএম, ০৯ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : চট্টগ্রাম-৮ আসনের সাংসদ ও জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদলের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (৯ নভেম্বর) সকাল দশটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাজা নামাজে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষা প্রতিমন্ত্রী নওফেল, জাসদ ও আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতা-কর্মী এবং সর্বস্তরের মানুষ।

জানাজা শেষে দেশের জন্যে লড়াই করা এই মুক্তিযোদ্ধাকে গার্ড অফ অনার প্রদান করা হয় এবং সে সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।

গার্ড অফ অনার শেষ হলে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষ থেকে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ প্রটোকল অনুযায়ী অনেকেই মঈন উদ্দীন খান বাদলের মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে গুরুতর অসুস্থ ছিলেন মইন উদ্দীন খান বাদল। হার্টেরও সমস্যা ছিল। দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য তাকে ভারতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, মঈন উদ্দীন খান বাদল ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার সারোয়াতলীতে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন বাজি রেখে তিনি শত্রু বিরুদ্ধে লড়াই করেন।

বিজনেস আওয়ার/০৯ নভেম্বর, ২০১৯/এ

উপরে