sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬


লাইনের ত্রুটির কারণেই রংপুর এক্সপ্রেস দুর্ঘটনা

০২:০৬পিএম, ১৫ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলস্টেশনে রংপুর এক্সপ্রেস ট্রেনটির আট বগি লাইনচ্যুত হয়ে পাঁচটিতে আগুন ধরে যাওয়ার ঘটনায় মোট চারটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর মধ্যে পশ্চিমাঞ্চলে রেল বিভাগ পাকশীর ডিআরএম অফিসের নির্দেশে গঠিত কমিটির প্রধান সেখানকার পরিবহন কর্মকর্তা (ডিটিও) মো. আবদুল্লাহ আল মামুন।

দুর্ঘটনার পরপরই তিনি ঘটনাস্থলে আসেন। লাইনচ্যুত বগি উদ্ধার ও লাইন সংস্কারের কাজে তদারকির পাশাপাশি এরই মধ্যে প্রাথমিক তদন্তে কাজও শুরু করেছেন তিনি।

শুক্রবার সকালে পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর এই কর্মকর্তা জানান, প্রাথমিক তদন্তে সিগন্যালের কোনও ধরনের ত্রুটি খুঁজে পাওয়া যায়নি। লাইনের ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। সে কারণে স্থানীয় ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলীর (পিডব্লিউ) ৪/৫ জন কর্মচারীকে জিআরপি থানা পুলিশের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে আনা হয়েছে।

এ ঘটনায় শুক্রবার ভোরে রেলওয়ের চার খালাসি এক মিস্ত্রিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় জিআরপি থানা পুলিশ।

ঢাকা থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন গতকাল বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া স্টেশনের এক নম্বর প্লাটফর্ম পার হওয়ার পরপরই দুর্ঘটনায় পড়ে। ট্রেনটির ইঞ্জিনসহ আটটি বগি লাইনচ্যুত হয়। আগুনে পুড়ে যায় ইঞ্জিনসহ পাঁচটি বগি।

আতঙ্কিত যাত্রীরা দ্রুত নামতে গেলে ২৫ জন আহত হন। এ ঘটনায় উত্তরাঞ্চলসহ খুলনা ও রাজশাহীর সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ প্রায় সাত ঘণ্টা বন্ধ থাকায় সিডিউল বিপর্যয় ঘটে।

বিজনেস আওয়ার/১৫ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট
তেল বিক্রি বন্ধ, অচল হয়ে যেতে পারে সড়কপথ

উপরে