sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬


সিকিউর ক্যাপিটালসের লেনদেনের পুরোটাই ক্রয়

০৬:৪৩পিএম, ১৭ নভেম্বর ২০১৯

রেজোয়ান আহমেদ : রবিবার (১৭ নভেম্বর) সিকিউর ক্যাপিটালস থেকে শেয়ার ও ইউনিট লেনদেনের প্রায় পুরোটাই ক্রয় করা হয়েছে। বিক্রয় করা হয়েছে নামমাত্র। যা দেশের দ্বিতীয় শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মূল্যসূচক উত্থানে ইতিবাচক ভূমিকা রেখেছে।

গত কয়েক মাসের পতনে শেয়ারবাজারের অনেক শেয়ার অবমূল্যায়িত হয়ে গেছে। ফলে এখন বিনিয়োগ করলে লাভবান হওয়া সহজ হবে বলে মনে করেন বাজার সংশ্লিষ্টরা। যে কারনে বাজারের এই মুহূর্তকে বিনিয়োগের জন্য উপযুক্ত সময় বলে তাদের দাবি। আর এই সুযোগটাই হয়তো নিচ্ছেন সিকিউর ক্যাপিটালসের গ্রাহকরাসহ ডিলার।

এদিন সিকিউর ক্যাপিটালস থেকে ৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট ক্রয় করা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে মাত্র ৪৮ লাখ টাকার। অর্থাৎ বিক্রির চেয়ে ৮ কোটি ৬২ লাখ টাকার বা ১৭৯৬ শতাংশ বেশি ক্রয় করা হয়েছে। যা আজকে যেকোন হাউজের মধ্যে বেশি। আর এই ক্রয় চাপই মূল্যসূচকের উত্থানে বড় ভূমিকা রেখেছে। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২১ পয়েন্ট।

এদিকে নিট হিসাবে সিকিউর ক্যাপিটালসের পরে শেয়ার ক্রয়ে এগিয়ে রয়েছে জিকিউ সিকিউরিটিজ। এ হাউজটি থেকে নিট ৪ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার কেনা হয়েছে। এছাড়া এমটিবি সিকিউরিটিজ থেকে ৪ কোটি ৫ লাখ টাকার ও আইসিবি সিকিউরিটিজ থেকে ২ কোটি ২১ লাখ টাকার নিট শেয়ার ক্রয় করা হয়েছে।

বিজনেস আওয়ার/১৭ নভেম্বর, ২০১৯/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

বিদায়ী সপ্তাহে সব সূচকে পতন
ডিএসইতে লেনদেন কমেছে ৭’শ কোটি টাকা

উপরে