sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬


উইন্ডিজকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতল আফগানরা

১০:৫৮এএম, ১৮ নভেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে হার টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল আফগানিস্তান। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সমতায় ফেরে। রবিবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে রহমানউল্লাহ গুরবাজের ম্যাচসেরা নৈপুণ্যে উইন্ডিজকে ২৯ রানে হারালো। তাতে ২-১ এ সিরিজও জিতলো আফগানরা।

লক্ষ্ণৌতে টস জিতে আগে ব্যাট করতে নেমে গুরবাজের ঝড়ো ফিফটিতে ৮ উইকেটে ১৫৬ রান করে আফগানিস্তান। শাই হোপের ফিফটিতে জয়ের আশা টিকে থাকলেও নাভিন উল হকের বোলিংয়ে পথ হারায় ক্যারিবিয়ানরা। ৭ উইকেটে ১২৭ রানে থামে তারা।

আগে ব্যাট করে ওপেনার গুরবাজ কেবল একপ্রান্ত থেকে ব্যাটসম্যানদের আসা যাওয়া দেখেছেন। তবে নিজের প্রান্ত আগলে রেখে ঝড় তোলেন তিনি। ৫২ বলে ৬ চার ও ৫ ছয়ে ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। দলীয় ১২০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মাঠ ছাড়েন গুরবাজ।

শেষ দিকে নাজিবউল্লাহ জাদরান (১৪) ও মোহাম্মদ নবীর (১৫) ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় আফগানরা। আসগর আফগানের ব্যাটে আসে ২৪ রানের দ্বিতীয় সেরা ইনিংস।

জয়ের লক্ষ্যে ব্যাট নেমে ১৬ রানে দুটি উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি উইন্ডিজ। যদিও এভিন লুইসের (২৪) সঙ্গে ২৬, শিমরন হেটমায়ারের (১১) সঙ্গে ৩৮ ও কিয়েরন পোলার্ডকে (১১) নিয়ে ৩২ রানের জুটি গড়েন হোপ। তবে রানের গতি বাড়াতে পারেননি কেউ। হোপ ৪৬ বলে তিন চার ও এক ছয়ে ৫২ রানে বিদায় নেন।

মুজিব উর রহমান ও রশিদ খানের নিয়ন্ত্রিত স্পিনের সঙ্গে নাভিন উল হক দুর্দান্ত জয়ে অবদান রাখেন সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে। মুজিব ৩ ওভারে ৯ রান দিয়ে নেন ১ উইকেট। তার চেয়ে একটি ওভার বেশি করে ১৮ রান দিয়ে এক উইকেট পান রশিদ।

বিজনেস আওয়ার/১৮ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে