businesshour24.com

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৬


এবার ভাঙছে রবের জেএসডি

০৯:৫২এএম, ২৪ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : অভ্যন্তরীণ বিবাদে ভাঙা-গড়ার খেলায় এবার যোগ হয়েছে আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। আগামী ২৮ ডিসেম্বর জেএসডি সভাপতি রবের ডাকা কাউন্সিল বর্জনের ঘোষণা দিয়ে ১১ জানুয়ারি পৃথক সম্মেলনের ডাক দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন।

শনিবার এক সংবাদ সম্মেলনে মালেক রতন বলেন, জেএসডির নেতৃত্বে একাংশ আজকে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা, দলের অংশীদারিত্বের গণতন্ত্র প্রতিষ্ঠার রাজনীতি এবং রাজনীতির আপদ-বিপদ হিসেবে পরিচিত শক্তির বিরুদ্ধে তৃতীয় শক্তি গড়ে তোলার অঙ্গীকার ভুলে গিয়ে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী দল ও গোষ্ঠীর সঙ্গে আঁতাত গড়ে তুলেছে।

ঐ অংশটি ২৮ ডিসেম্বর যে কাউন্সিল আহ্বান করেছে তা দলীয় বিধিসম্মত নয় বলে আমরা মনে করি। এ জন্যই আমরা অগণতান্ত্রিক ও অবৈধ কাউন্সিল বর্জন করে ১১ জানুয়ারি কনভেনশনের মাধ্যমে দলের অভ্যন্তরীণ গণতন্ত্র সুনিশ্চিত করার উদ্যোগ নিয়েছি।

এক প্রশ্নের জবাবে রতন বলেন, আমরাই মূল জেএসডি। ওরা মুক্তিযুদ্ধবিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছে। এই অবস্থার জন্য দলের নেতৃত্বের একাংশ দায়ী। আমি যেহেতু দলের সাধারণ সম্পাদক, দলের নেতৃত্বের আরেকটা অংশ আছে। সেটা কে তা আপনারাই বুঝতে পারছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল করীম ফারুক। লিখিত বক্তব্যে ঐক্যফ্রন্টের দিকে ইঙ্গিত করে বলা হয়, প্রথমে ঐক্যফ্রন্টকে নির্বাচনী ঐক্য বা সমঝোতা বলা হলেও নির্বাচনের পর একে ঘনিষ্ঠ থেকে ঘনিষ্ঠতর করা হচ্ছে আঙুল কেটে রক্ত দিয়ে শপথের মধ্য দিয়ে।

বিজনেস আওয়ার/২৪ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

ঢাকার দুই সিটি নির্বাচন
আজ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন

উপরে