businesshour24.com

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬


'অনুপ্রবেশকারীদের আ. লীগ থেকে তাড়ানো হবে'

০২:০৬পিএম, ২৪ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের যে তালিকা প্রধানমন্ত্রীর কাছে ছিল। সেগুলো বিভাগীয় নেতাদের হাতে তুলে দেওয়া হয়েছে। তাদের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তালিকায় থাকা কোন নেতার বিরুদ্ধে অনুপ্রবেশকারী হিসেবে প্রমাণ হলে তাকে আওয়ামী লীগ থেকে বিতাড়িত করা হবে।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে রাজাধানীর মতিঝিলে বিআরটিসির বাস ডিপোতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানকে বিআরটিসি বাস হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, দলে যেসব আগাছা, পরগাছা এবং অনুপ্রবেশকারী আছেন সেগুলো পরিষ্কার করার কাজ অব্যাহত রয়েছে। এর মধ্যেই ঢাকায় পাঁচটি সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সবগুলোতেই ক্লিন ইমেজের নেতৃত্ব নিয়ে আসা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ের সম্মেলনেও ক্লিন ইমেজের নেতৃত্ব নিয়ে আসা হচ্ছে।

সম্প্রতি হয়ে যাওয়া যুবলীগের কংগ্রেস প্রসঙ্গে কাদের বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় যুবলীগের ক্লিন ইমেজের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। যিনি নির্বাচিত হয়েছেন তিনি একজন অ্যাকাডেমিশিয়ান এবং শিক্ষিত। আমরা আশা করি যুবলীগের উজ্জ্বল ভাবমূর্তি ফিরিয়ে আনার জন্য তিনি কাজ করে যাবেন'।

বিএনপির সমালোচনা করে কাদের আরও বলেন, 'বিএনপি একটি আন্দোলন করতে পারে না। নির্বাচনে, আন্দোলনে ব্যর্থ হয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। সব বিষয়ে বিএনপি একটি ব্যর্থ দলে পরিণত হয়েছে। তাদের দলের অভ্যন্তরে গণতন্ত্র অনুপস্থিত। আমাদের দলের সম্মেলন হয়, বিএনপি'র সম্মেলনের কোন খবর পাওয়া যায় না'।

অনুদানপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে—মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইটি, বান্দরবান সরকারি কলেজে একটি, সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে একটি, ইডেন মহিলা কলেজে একটি, সরকারি তিতুমীর কলেজে একটি, বান্দরবান সরকারি মহিলা কলেজে একটি, খুলনা সরকারি মহিলা কলেজে একটি ও কুমুদিনী সরকারি কলেজে একটি আধুনিক বাস উপহার দেওয়া হয়।

বিজনেস আওয়ার/২৪ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি
আতিকুল ইসলামের নির্বাচনী ইশতেহার ঘোষণা

উপরে