businesshour24.com

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৬


হ্যামিল্টন টেস্ট অমীমাংসিত, সিরিজ কিউইদের

১১:৩৯এএম, ০৩ ডিসেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : বৃষ্টির কথা আগে থেকে জানা গেলেও মাঠে খেলা গড়িয়েছে পাঁচ দিনই। কিন্তু ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পক্ষেবৃষ্টির সঙ্গে পাল্লা দেয়া সম্ভব হয়নি। শেষমেশ জিতেছে বৃষ্টি, ফলে অমীমাসিংতই থেকে গেছে হ্যামিল্টন টেস্ট। এতে অবশ্য সিরিজ জিততে সমস্যা হয়নি স্বাগতিক নিউজিল্যান্ডের।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানেই জিতেছিল কিউইরা। যার ফলে দ্বিতীয় ম্যাচ ড্র হওয়াতে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। তবে সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায়, বৃহৎ স্বার্থে খুব একটা ফায়দাও হয়নি তাদের।

ম্যাচের পঞ্চম দিন খেলা হয়েছে মাত্র ৪১ ওভার। আগেরদিন ৩৪ ওভারে করা ২ উইকেটে ৯৬ রানের সঙ্গে আরও ১৪৫ রান যগ করতে সক্ষম হন রস টেলর ও কেন উইলিয়ামসন। তবে আগের দিন শেষ বিকেলে জোড়া সাফল্য পেলেও, আজ কোনো উইকেট নিতে পারেননি ইংল্যান্ডের বোলাররা।

ইংল্যান্ডের ছুড়ে দেয়া ১০১ রানের লিডের বিপরীতে ব্যাট করতে চতুর্থ দিন শেষ সেশনে মাত্র ২৮ রানেই দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। দিনের বাকি সময়টা কাটিয়ে দেন উইলিয়ামসন ও টেলর। মঙ্গলবার প্রায় দেড় সেশনেও অক্ষত ছিলো তাদের জুটি।অবিচ্ছিন্ন এই জুটি যোগ করে ২১৩ রান।

দুজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি। ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি উইলিয়ামসন ১০৪ ও ১৯তম সেঞ্চুরি টেলর অপরাজিত ছিলেন ১০৫ রানে। নিউজিল্যান্ডের লিড যখন ১৪০ রানের, তখনই নামে বৃষ্টি। যা আর না থামলে দুই দলই ড্র মেনে নেয়।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে