businesshour24.com

ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬


ভারতে গণধর্ষণ; ৪ ধর্ষণকারী পুলিশের গুলিতে নিহত

১১:২৮এএম, ০৬ ডিসেম্বর ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের হায়দারাবাদে গণধর্ষণের পর তরুণী পশু-চিকিৎসক হত্যায় অভিযুক্ত চার আসামি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। শুক্রবার (৬ ডিসেম্বর) স্থানীয় সময় ভোরে তদন্তের জন্য আসামিদের ঘটনাস্থলে নিয়ে গেলে সেখান থেকেই পালানোর চেষ্টা করে তাঁরা। তারপরই পুলিশের গুলিতে মৃত্যু হয় বলে জানিয়েছেন হায়দারাবাদের পুলিশ কমিনশনার।

নিহতরা হলেন, আলিয়াস আরিফ, জল্লু শিবা, জল্লু নবীন এবং চেন্নাকেসাভুলু। এর আগে তরুণী ওই চিকিৎসককে ধর্ষণ মামলায় তাদের রিমান্ড নেওয়া হয়েছিল। হায়দারাবাদ থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে শাদনগরের চাতনপালি এলাকায় পুলিশ হেফাজত থেকে পালানোর সময় এ ঘটনা ঘটে।

গত ২৮ নভেম্বর বুধবার রাতে কর্মস্থল থেকে ফেরার পথে হায়দরাবাদের সামশাবাদ টোলপ্লাজার সামনে স্কুটি রাখেন ওই তরুণী চিকিৎসক। সেখানে এক চিকিৎসকের সঙ্গে দেখা করতে যান তিনি। রাত সাড়ে ৯টার দিকে টোলপ্লাজার সামনে আসেন তরুণী চিকিৎসক। তিনি দেখেন, তার স্কুটির চাকা পাংচার হয়ে গেছে।

সেই সময় দুজন লরিচালক এবং খালাসি তরুণীর কাছে আসেন। তারা তার স্কুটির চাকা সারিয়ে দেওয়ার কথা বলেন। তাদের কথায় বিশ্বাস করেন ওই চিকিৎসক। পরে চার ট্রাকচালক ও ক্লিনার কৌশলে নিজেদের ফাঁদে ফেলে তাকে গণধর্ষণ করেন। শাদনগর নামক এলাকার চাতানপল্লী সেতুর কাছে তরুণীর মরদেহ পুড়িয়ে ফেলে ধর্ষকরা।

পরদিন সকালে ওই তরুণীর আগুনে পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর গ্রেফতারকৃত ধর্ষকদের বিচারের দাবিতে বিক্ষোভ করে তেলেঙ্গানার হাজারো মানুষ। এ ঘটনায় গ্রেফতারকৃত ধর্ষকদের জনতার হাতে তুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করে তেলেঙ্গানার হাজার হাজার মানুষ।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে