businesshour24.com

ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬


মেসির হ্যাটট্রিকে বার্সার বড় জয়

০৮:৩৯এএম, ০৮ ডিসেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : মেসির হ্যাটট্রিকে শনিবার রাতে লা লিগার ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে রিয়াল মায়োর্ককে ৫-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল কাতালানরা।

ম্যাচের মাত্র ৭ম মিনিটে অল্পের জন্য গোল মিস করে মায়োর্কা। তবে চমকটা তখনই দেখালেন টের-স্টেগান। স্টেগানের লম্বা গোল কিক ধরে একাই দৌড়ে গিয়ে প্রতিপক্ষের মরিয়া গোলরক্ষক রেইনার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড।

১৭ মিনিটের মাথায় জাদুর ঝাঁপি খুলে বসেন মেসি। প্রতিপক্ষের ডি-বক্সের সামনে গ্রিজম্যানের কাছ থেকে পোস্ট থেকে ২৫ গজ দূর থেকে অনেকটা ফ্রি-কিকের মতো বাঁকানো শট নিলেন তিনি। আর বল রেইনাকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে গেল।

চাপে পড়ে যাওয়া মায়োর্কা প্রথমার্ধে একবারই সুযোগ পেয়েছিল। আর ৩৫তম মিনিটে পাওয়া সেই সুযোগ থেকে সবাইকে চমকে দিয়ে গোল করে বসেন আন্তে বুদিমির। ল্যাঙ্গলেটের ব্যর্থতার পর টের-স্টেগানের পক্ষে এই গোল ঠেকানো ছিল প্রায় অসম্ভব।

৪১তম মিনিটে দারুণ এক কাউন্টার অ্যাটাক করে বার্সা। সুয়ারেস-রাকিতিচের পাস থেকে এবারও নিজের প্রথম গোলের মতোই বাঁ পায়ের ‘ফ্রি-কিক’ সদৃশ্য শট নিয়ে গোলবারের দূরের পোস্টে বল জড়িয়ে দেন বার্সা অধিনায়ক।

মেসি জাদুতে মুগ্ধ দর্শকদের সবচেয়ে বড় চমকটা দিয়েছেন সুয়ারেস। ছোট ছোট পাসে দারুণভাবে গড়ে তোলা এক আক্রমণ নিয়ে প্রতিপক্ষের পেনাল্টি বক্সে ঢুকে পড়ে বার্সার আক্রমণভাগ।

ডি-বক্সের ভেতরে আচমকা ফ্রেঙ্কি ইয়ং ছোট এক পাসে বল পাঠিয়ে দেন সুয়ারেসের দিকে। কিন্তু গোলমুখে ফেরার বদলে অবিশ্বাস্য এক ব্যাক হিলে প্রতিপক্ষের গোলরক্ষকে বোকা বানিয়ে দিলেল উরুগুইয়ান স্ট্রাইকার। দুর্দান্ত ছিল এই গোল।

৪-১ ব্যবধান নিয়ে বিরতিতে যাওয়া বার্সা দ্বিতীয়ার্ধে কিছুটা অগোছালো হয়ে পড়ে। আর এই সুযোগে নিজের ও দলের দ্বিতীয় গোল করে বসেন মায়োর্কার বুদিমির। পোস্টের একদম কাছ থেকে নেওয়া তার হেড ঠেকানোর কোনো সুযোগই পাননি টের-স্টেগান।

মেসির শেষ জাদুর দেখা মিলল ম্যাচের শেষ মুহূর্তে। প্রতিপক্ষের ডি-বক্সে দারুণ বোঝাপড়ার নজির দেখিয়ে আলতো পাস দেন সুয়ারেস। আর তা থেকে বাঁ পায়ের বুলেট গতির শটে চলতি মৌসুমে নিজের দ্বিতীয় হ্যাটট্রিকের দেখাও পেয়ে যান মেসি। শেষ পর্যন্ত ৫-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

বিজনেস আওয়ার/০৮ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে